শনিবার, মে ১১, ২০২৪
Led02জেলাজুড়ে

এসপি গোলাম মোস্তাফাকে বিপিএম পদক পরালেন প্রধানমন্ত্রী

লাইভ নারায়ণগঞ্জ: অপরাধ দমন ও সেবা মূলক কাজের জন্য বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) ২০২৪” এ ভূষিত হয়েছেন জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

সেই সাথে অপরাধ দমনে সাহসিকতার সাথে দায়িত্ব পালন করার জন্য ‘‘রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সাহসিকতা) ২০২৪’’ এ ভূষিত হয়েছেন জেলা কাউন্টার টেররিজম ইউনিটের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মো: মিজানুর রহমান মিজান।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) ঢাকায় রাজারবাগ পুলিশ লাইনসে আয়োজিত পুলিশ সপ্তাহ-২০২৪’র বার্ষিক পুলিশ প্যারেড অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বিপিএম(সেবা) পদক পরিয়ে দেন। পাশাপাশি জেলা কাউন্টার টেররিজম ইউনিটের উপ-পুলিশ পরিদর্শক মো: মিজানুর রহমান মিজানকে পিপিএম(সাহসিকতা) পদক পরিয়ে দেন।

পদক প্রাপ্তির পর নিজের অনভূতি ব্যক্ত করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন এসআই মো: মিজানুর রহমান মিজান। তিনি বলেন, ‘দীর্ঘ কর্মময় জীবনে এই পদক প্রাপ্তিটি ছিল আমার সবচেয়ে বড় অর্জন। মমতাময়ী মাননীয় প্রধানমন্ত্রীর হাতে পদক প্রাপ্তির অনুভূতিটি প্রকাশ করার মত ভাষা জানা নেই। তখন শুধু মনে হয়েছিল, একজন মা তাঁর সন্তানকে তাঁর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালনে আরো উৎসাহ ও সাহস যুগিয়ে গেছেন। তাই দেশ ও জনগণের স্বার্থে দায়িত্ব পালনের ভার আরো বেড়ে গেলো।’

উল্লেখ্য, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল এর আগে দুই বার প্রেসিডেন্ট পুলিশ পদক(পিপিএম) এ ভূষিত হয়েছিলেন। আর এসআই মিজান বাংলাদেশ পুলিশ মহা-পরিদর্শক কর্তৃক ‘‘আইজিপি’’ পদকে ভূষিত হয়েছিলেন।

RSS
Follow by Email