বুধবার, মে ২২, ২০২৪
Led04রাজনীতি

আ.লীগ ক্ষমতায় এসে ১৫ বছরে মুক্তিযুদ্ধের লক্ষ্য ক্ষুন্ন করেছে: গিয়াসউদ্দিন

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন একজন সেনা অধিনায়ক। যেদিন পাক হানাদার বাহীনি নিরস্ত্র বাঙ্গালীর উপর ঝাপিয়ে পড়ে, তখন জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ঘোষণা দিয়ে পথ দেখায় এবং নিজে যুদ্ধ করেন। দেশ স্বাধীন হওয়ার পর তৎকালীন আওয়ামী লীগ সরকার মুক্তিযোদ্ধাদের খেতাব প্রদান করেছেন, তার মধ্যে জিয়াউর রহমান অন্যতম। যখন এই জাতি দিশেহারা ছিলেন তখন তিনি এই জাতিকে মুক্তি পথ দেখিছেন। পরবর্তীতে জনগণের গণতন্ত্র মুক্তির জন্য দেশে ক্ষমতায় এসে এই দেশের হাল ধরেছেন। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় এসে বিগত ১৫ বছরে মুক্তিযুদ্ধের লক্ষ্য ক্ষুন্ন করেছেন। তারা দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করা, আইনের শাসন প্রতিষ্ঠা করা, মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা, বৈষম্য ও দুর্নীতি দূর করে অর্থনৈতিক উন্নয়নে কাজ করা ব্যহত হচ্ছে বলেই বিএনপি এখন আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে। তাদের (আওয়ামী লীগের) জনপ্রিয়তা হ্রাস পাওয়া কারণে এই অবস্থা। যারা জিয়াউর রহমানকে খেতাব দিয়েছে, তারা এখন মিথ্যা বানোয়াট কর্থা বার্তা বলে। একজন মুক্তিযোদ্ধা কখনো আরেকজন মুক্তিযোদ্ধাকে খুন করতে পারে না। তাদের এই অভিযোগ সম্পূর্ণ উদ্দেশ্য প্রনোদিত।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপিকে নিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের বক্তব্যের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে, বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা আজম বলেন, ‘জিয়ার রহমান ১৩০০ মুক্তিযোদ্ধাকে হত্যা করেছে’। অপরদিকে, বিএনপির সমালোচনা করে শামীম ওসমান বলেন,‘আমরা যদি ক্ষমতাচ্যুত হই, এবার বাংলাদেশে ৬৫ হাজার গ্রামে একজন করে হত্যা করলেও ভাবুন কত হবে।’

শামীম ওসমানকে উদ্দ্যে করে গিয়াসউদ্দিন বলেন, বিনা ভোটে সংসদ সদস্য হয়ে এখন বিভিন্ন সময় বিভিন্ন কথা বলেন। মানুষ জানে সে উদ্ভট বক্তব্য দেয়। এসব মিথ্যা বানোয়াট বক্তব্য দিয়ে রাজনৈতিক ভাবে আলোচনা-সমালোচনায় থাকতে চায়। উনি (শামীম ওসমান) আন্তাজে কথা বলে, উনি কিভাবে জানে এতো মানুষ খুন হবে। রাজনৈতিক ভাবে মোকামেলা করতে না পেরে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে খে-হারায় ফেলেছে। হুমকি ধমকি দিয়ে রাজনৈতিক অঙ্গনে বেশীদিন টিকে থাকা যায় না। আমরা আশা করি বিএনপি একটা গণতান্ত্রীক দল রাজনৈতিক ভাবে দেশের জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য, উন্নয়নের জন্য কাজ করে যাবে। ক্ষমতায় আসলে আরও দায়িত্বশীল হবে, দেশ ও জনগণের জন্য কাজ করবে।

RSS
Follow by Email