রবিবার, মে ৫, ২০২৪
আড়াইহাজারজেলাজুড়েস্বাস্থ্য

আড়াইহাজারে বেসরকারি হাসপাতালে অভিযান

লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজারে স্বাস্থ্য অধিদপ্তরের ঘোষিত ১০ দফা নির্দেশনা মানতে বেসরকারি হাসপাতালে-ক্লিনিকে অভিযান পরিচালনা করেছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুরে পর্যন্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজের নেতৃত্বে বিভিন্ন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আশরাফুল আমিন, মেডিকেল অফিসার ডা. আরিফ হোসেন, পরিসংখ্যানবিদ মাহমুদুল হাসান, সেনেটারি ইন্সপেক্টর হুমায়ূন কবিরসহ উপজেলা হাসপাতালের কর্মকর্তারা।

উপজেলার বেসরকারি সেন্ট্রাল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, এ টু জেট ডিজিটাল ও ফয়সাল হাসপাতালে এই অভিযান চালানো হয়। এসময় স্বাস্থ্য অধিদপ্তরের ঘোষিত নির্দেশনায় বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনিস্টিক সেন্টারের লাইসেন্স প্রবেশপথে টানানো, তথ্য কর্মকর্তা নিয়োগ ও লেবার রুম প্রটোকল বাধ্যবাধকতাসহ দেওয়া ১০ দফা নির্দেশনা আবশ্যিকভাবে পালন করতে বলা হয়।

অভিযানকালে ডা. সায়মা আফরোজ ইভা বলেন, প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে। এরপরও নিয়ম না মানলে ব্যবস্থা নেওয়া হবে।

RSS
Follow by Email