শুক্রবার, মে ১৭, ২০২৪
Led04আড়াইহাজাররাজনীতি

আতাঁতের রাজনীতির ক্ষোভে সুমনের উপর হামলা!

লাইভ নারায়ণগঞ্জ: ৯ অক্টোবর ছিল নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সমাবেশ ও বিক্ষোভ মিছিল। মিছিল শেষে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আড়াইহাজারের মাহমুদুর রহমান সুমনের উপর হামলাও তার গাড়ি ভাংচুর হয়। ওই ঘটনায় এখনও আলোচনা সমালোচনা চলছে। কেউ কেউ বলছে, প্রভাব বিস্তারের চেষ্টায় ওই ঘটনা। কেউবা বলছেন, সুমনের উপর তৃণমূল নেতাদের ক্ষোভের বহিঃপ্রকাশ।

তবে, এঘটনায় দোষারপের আঙ্গুল তোলা হচ্ছে আড়াইহাজারের আরেক নেতা বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদের দিকে।

এ বিষয়ে নজরুল ইসলাম আজাদকে প্রশ্ন করা হলে তিনি বলেন, সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সবাই বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করে। মিছিল শেষে হঠাৎ করে শুনেছি সুমনের উপর নাকি বিক্ষুব্ধ নেতাকর্মীরা হামলা চালায় এবং গাড়ি ভাঙচুর করে। সেখানে আমাদের আড়াইহাজারের কোনো দলীয় নেতাকর্মীরা ছিল না।

তিনি আরও বলেন, আমি শুনেছি গত ৬ অক্টোবর একটি টেলিভিশন চ্যানেল এমপি বাবুর সাথে সুমন টকশো করে। এমপি বাবু সেই টকশোতে সুমনের পক্ষে সাফাই গায়। এতে করে বিএনপি’র নেতাকর্মীদের চরম ক্ষোভের সঞ্চয় হয়। সেই ক্ষোভ থেকেই হয়তো বিক্ষুব্ধ নেতাকর্মীরা তার উপর হামলা চালায়। এখন উল্টো যদি আমাদের বিরুদ্ধে মিথ্যাচার করে, তাহলে এটা দুঃখজনক।

নজরুল ইসলাম আজাদ বলেন, কেউ কেউ বলছে- ‘নেতাকর্মীদের বলেছি সুমনের উপর হামলা চালাতে’। এ গুলো গুজব। কেউ গুজবে কান দিবেন না। আমার রাজনৈতিক ইতিহাসে এমন রেকর্ড নাই। দলের রাজনীতি করতে গিয়ে দলীয় নেতাকর্মীদের উপর হামলা ও নির্যাতন রাজনৈতিক শিষ্টাচার হতে পারে না।

RSS
Follow by Email