সোমবার, জুন ২৪, ২০২৪
Led05রাজনীতি

সাঈদীর মৃত্যুতে অধ্যাপক মামুন মাহমুদের শোক

প্রেস বিজ্ঞপ্তি: জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ।

মঙ্গলবার (১৫ আগস্ট) মামুন মাহমুদের ব্যক্তিগত সহকারী (দপ্তর) দিদার মহসিন এই বার্তাটি পাঠিয়েছেন।

মামুন মাহমুদের বরাতে বার্তাটিতে বলা হয়, দেশের এই ক্রান্তিলগ্নে তার মতো এক সাহসী যোদ্ধার মৃত্যু দেশের জন্য এক অপূরণীয় ক্ষতি এবং তার শূণ্যতা সহজেই পূরণ হবার নয়। দলমতের উর্ধ্বে তিনি ছিলেন একজন ইসলামের প্রকৃত খাদেম। আমি তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি এবং তাঁর সকল ভক্তদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহ তালালা যেন তাকে সম্মানিত করে বেহেশতের সর্বোচ্চ আসনে অধিষ্ঠিত করেন।

২০১০ সালের ২৯ জুন ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হন সাঈদী। পরে ২ আগস্ট মানবতাবিরোধী অপরাধের মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। মামলাটিতে ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। দীর্ঘ দিন যাবত কারাবন্দী অবস্থায় ১৩ আগস্ট বিকেলে বুকের ব্যথায় অসুস্থ হয়ে পড়েন দেলাওয়ার হোসাইন সাঈদী। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় ১৪ আগস্ট রাত ৮ টা ৪০ মিনিটে তিনি মারা যান।

RSS
Follow by Email