সোমবার, জুন ২৪, ২০২৪
রাজনীতি

শেখ হাসিনার বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলার হুশিয়ারী কমরেড সাইদের

লাইভ নারায়ণগঞ্জ: আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধ এবং রাষ্ট্রযন্ত্রের মাধ্যমে বিনা বিচারে একাধিক হত্যার হুকুমের আসামি হিসেবে আন্তর্জাতিক আদালতে মামলা করার হুশিয়ারী প্রদান করেছেন বাংলাদেশের সাম্যবাদী দলের (এম এল) দলীয় প্রধান ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতা কমরেড সাইদ আহমেদ।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সাহেবের কিছু হলে আন্তর্জাতিক আদালতে ওই স্বৈরাচারদের বিরুদ্ধে মামলা দায়ের করবো।

মঙ্গলবার (১০ অক্টোবর) গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

কমরেড সাইদ আহমেদ ২০ দলীয় জোটের শীর্ষ নেতা ও বাংলাদেশের সাম্যবাদী দলের (এম এল) দলীয় প্রধান।

তিনি বলেন, ডাক্তার বলছে বেগম খালেদা জিয়ার অবস্থা শরণাপন্ন। যেকোনো সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে। পক্ষান্তরে নির্দয় নির্মম পাষাণ মানবতা বিরোধী দেশের অবৈধ প্রধানমন্ত্রী উচ্চ কন্ঠে বলছে- বেশি কথা বললে সব কিছু বন্ধ করে বসে থাকবেন উনি! অতএব, শেখ হাসিনার বক্তব্যে এটাই প্রতিয়মান হয়ে যে, রাষ্ট্রের অমূল্য সম্পদ বেগম খালেদা জিয়ার হত্যার অঘোষিত হুকুমদাতা সে নিজেই।

বেশি কথা বললে মির্জা ফখরুল এবং মির্জা আব্বাসের মাথায় ইউরিয়াম ঢেলে দিবো! সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের কঠোর সমালোচনা করে কমরেড সাইদ আহমেদ বলেন, শেখ হাসিনা ও কাদেরের কথায় এটাই প্রমানিত হয় যে, যেকোনো মুহূর্তে বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুল এবং মির্জা আব্বাস সাহেবের উপর বিপদ নেমে আসতে পারে।

বাংলাদেশের সাম্যবাদী দলের দলীয় প্রধান ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতা কমরেড সাইদ আহমেদ আরও বলেন, বাস্তবে যদি জাতির অমূল্য সম্পদ বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুল এবং আব্বাস সাহেবের কিছু হয় তাহলে কাদেরের বিরুদ্ধে আমি নিজে বাদি হয়ে আন্তর্জাতিক আদালতে মামলা দায়ের করবো। পাশাপাশি ওই স্বৈরাচারদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাবো। দলীয় প্রধান হিসেবে এটাই আমার অঙ্গীকার।

RSS
Follow by Email