রবিবার, জুন ২৩, ২০২৪
Led04ক্রীড়াজেলাজুড়ে

শুরু হলো টি-২০ বিশ্বকাপ, ১ম ম্যাচে ৭ উইকেটে ইউএসএ‘র জয়

লাইভ নারায়ণগঞ্জ: শুরু হয়েছে বিশ্বব্যাপী ক্রিকেট প্রেমীদের সবচেয়ে প্রিয় উৎসব আইসিসি টি-২০ ওয়ার্ল্ডকাপ টুর্নামেন্ট। সারা বিশ্বের ২০ টি দেশের অংশগ্রহণে জুন মাস জুড়েই উন্মাদনায় মেতে উঠবে ক্রিকেট প্রেমীরা। রবিবার (২ জুন) বাংলাদেশ সময়ে সকাল সাড়ে ৬টায় গ্র্যান্ড প্রেইরি স্ট্যাডিয়ামে কানাড বনাম ইউএসএ‘র (আমেরিকা) খেলা শুরু হয়।

সকালে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় ইউএসএ। ক্যানাডার ওপেনার এরন জনসন ও নাভনিত ঢালিওয়াল নামেন ব্যাটিং এ। ১৬ বলে ৫ টি চার মেরে ২৩ রান করে আউট হন এরন। নাভনিত ৪৪ বলে ৬ টি চার ও ৩ টি ছক্কা হাকিয়ে দলের হয়ে ৬১ রান করেন। একে একে পারগাত সিং ৫ রান, নিকলাস কিরটন ৫১ রান, দিলপ্রিত বাজওয়া ১১ রান করে আউট হন। শেষমেষ শ্রেয়াস মোভভা ৩২ ও ডিলন হেইলগার ১ রানে নট আউট রয়ে যান। টার্গেট হয় ১৯৫ রান।

পরবর্তীতে ইউএসএ‘র হয়ে ব্যাটিং এ নামেন স্টিভেন টেইলর ও মোনান্ক পাটেল। দুর্ভাগ্যবশত ২ বল খেলেই এলবিডব্লিওতে আউট হন স্টিভেন, মোনানক করেন ১৬ বলে ১৬ রান। এরপর এন্ড্রিয়েস গউস ও এরন জনস্ জুটি বেধে চমৎকার খেলা দেখান। কিন্তু ৬৫ রান করেই আউট হন। এরনের ৯৪ রানে ও কোরেয় এন্ডারসনের ৩ রানে ১৯৭ রান এনে ৭ উইকেটে জয়লাভ করে ইউএসএ। গ্রুপ এ‘র পয়েন্ট টেবিলে জয়লাভের পর এগিয়ে আছে ইউএসএ। এতে অন্যান্য দল হলেন, ইন্ডিয়া, আইরল্যান্ড ও পাকিস্তান। এদিকে, রাত সাড়ে ৮টার দিকে শুরু হয়েছে গ্রুপ সি এর পাপুয়া নিউ গিনি বনাম ওয়েস্ট ইন্ডিজ‘র খেলা। ওয়েস্ট ইন্ডিজ টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ টুর্নামেন্টে গ্রুপ ডি এ রয়েছে। এতে অন্যান্য দেশগুলো হলো সাউথ আমেরিকা, শ্রিলঙ্কা, নেপাল ও নেদারল্যান্ড। আগামী ৮ জুন সকাল সাড়ে ৬টায় শ্রিলঙ্কার সাথে বাংলাদেশের প্রথম ম্যাচ।

RSS
Follow by Email