শনিবার, জুলাই ২৭, ২০২৪
Led02জেলাজুড়েরূপগঞ্জ

রুপগঞ্জে ইউএস মেডিকেলে নবজাতকের মৃত্যুর অভিযোগ, নারীসহ আহত ৯

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় হাসপাতালে ভিডিও চিত্র ধারণ করতে গেলে স্থানীয় সাংবাদিকরা মারধরের শিকার হয়েছেন বলে জানা গেছে। এ সময় হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের হামলায় নারীসহ ৯ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে উপজেলার কর্ণগোপ এলাকায় ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিকরা।

মৃত নবজাতকের বাবা শাহীন মিয়া জানান, তিনি তার অন্তঃসত্ত্বা স্ত্রী মাহফুজা আক্তারকে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসছিলেন। গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাতে প্রসবের সময় হলে ডা. সাবিহা শিমুল তার স্ত্রীকে ইনজেকশন দেন। এরপর হাসপাতালে চিকিৎসা হবে না বলে জানিয়ে দেয় কর্তৃপক্ষ। পরে ঢাকার মগবাজার আদ-দ্বীন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার কর্তব্যরত ডাক্তার নবজাতককে মৃত ঘোষণা করেন। মঙ্গলবার দুপুরে এ ঘটনার বিষয় জানতে শিশুটির পরিবার ও স্বজনরা হাসপাতালে যায়। একপর্যায়ে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা স্বজনদের উপর চড়াও হন। এ সময় হাসপাতালের লোকজনের হামলায় নবজাতকের স্বজন সানোয়ার সিকদার, আনোয়ার সিকদার, মাহমুদা আক্তার, আম্বিয়া খাতুন, আক্তার হোসেন, শাহীন মিয়াসহ ৯ জন আহত হন। এ ঘটনার ভিডিও চিত্র ধারণ করতে গেলে স্থানীয় সাংবাদিক জাহাঙ্গীর মাহমুদকে হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা বেধড়ক মারধর করেন।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় ভুল চিকিৎসায় মৃত্যুর ঘটনা ঘটে। এছাড়া চিকিৎসার সময় ডাক্তারদের অবহেলা ও গাফলতির অভিযোগও রয়েছে। অভিযোগ রয়েছে, তারা চিকিৎসার নামে রোগীদের থেকে অতিরিক্ত টাকা নেয়।

এব্যাপারে রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. জোবায়ের হোসেন বলেন, এ ধরণের ঘটনার কোন অভিযোগ আমরা এখনও পাই নি। অভিযোগ পেলে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো।

RSS
Follow by Email