বুধবার, মে ২২, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসদর

যারা ইতিহাস বিকৃত করে তারা রাজাকারের সন্তান: শামীম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেন, আমি ১৯৬৬ সালের দৈনিক ইত্তেফাক, দৈনিক পাকিস্তান, দৈনিক আজাদ এবং বাংলাদেশের ইতিহাসবিদের সকল বই আমি সংগ্রহ করেছি। সেখানে আমি দেখেছি আমাদের এই নগরের বালুর মাঠ সেই সময় সভা হয় এবং সেই সমাবেশের সভাপতিত্ব করেন একেএম সামসুজ্জোহা। যারা ইতিহাস বিকৃত করেছে এরাই রাজাকারের সন্তান, এরা মুখোশধারী শয়তান। তাদের উদ্দেশ্যে বলছি, যদি আপনারা ভুল করে থাকেন তাহলে ক্ষমা চেয়ে নেন আর নাহয় যদি আপনারা চ্যালেঞ্জ করেন যে আপনারাই ঠিক। আপনারাই যদি ঠিক হন তাহলে আসেন আমিও প্রমাণ নিয়ে বসবো প্রেস ক্লাবেই।

বুধবার (১৩ মার্চ) ইফতারের আগে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের তিনি এই সব কথা বলেন। এরআগে তিনি নারায়ণগঞ্জের প্রয়াত দুই সাংবাদিকের পরিবারকে আর্থিক অনুদান প্রদান করেন।

এ সময় তিনি আরও বলেন, কিছুলোক কন্টিনিউ আমার পরিবার নিয়ে কিছু কথা বলছেন। তবে পূর্বে আমি তাদের কথা কোন প্রতিবাদ করেনি, কিন্তু বিগত ৭ মার্চ আমার মায়ের মৃত্যু বার্ষিকীর সময় তারা আমার মা-বাবাকে নিয়ে কথা বলেছে। কুকুর মানুষের কামড়ালে, মানুষ কুকুরকে কামড় দেয় না। তাই আমি তাদের সাথে কোন কথার প্রতিবাদ করি নি। তারা আমাদের নারায়ণগঞ্জের ইতিহাসকে বিকৃত করে ফেলেছে।

এমপি শামীম ওসমান আরও বলেন, এছাড়া আমরা ভবিষ্যতে ইচ্ছে আছে ছয় দফা মঞ্চ করবো। নারায়ণগঞ্জেকে কোন দল করেন সেটা দেখব না, এরকম যারা ভাষা সৈনিক বা বাংলাদেশের মুক্তিযোদ্ধে যারা ভূমিকা রেখেছেন আছেন তাদের জন্য ছোট একটি মিউজিয়ামের মতো করবো। সেই মিউজিয়াম সব সময় খোলা থাকবে সকলের জন্য। সেখানে আমাদের পূর্বপুরুষের নারায়ণগঞ্জের জন্য কি কি করে গেছেন সেটাও থাকবে এবং ইতিহাসে নারায়ণগঞ্জ কি কি ভূমিক রেখেছে সেই জিনিসগুলো উল্লেখ থাকবে। আমি এই মিথ্যা তথ্য প্রচারের বিচার নারায়ণগঞ্জবাসীর কাছে দিচ্ছি। নারায়ণগঞ্জকে অস্থির করার জন্য তারা যে অপচেষ্টা করছে তাদেরকে বলতে চাই, আপনাদের বয়স হয়েছে এবার থামুন। আপনাদের যদি ভুল করে থাকেন তাহলে স্বীকার করেন ভুল করে স্বীকার করাটা লজ্জার কিছু না। কিন্তু ভুলটাকে স্টাবলিশ করাটাই লজ্জার বিষয়। স্বাধীনতার ইতিহাস বিকৃত করা চরম অন্যায়। আগামীকাল বা পরশুদিনের মধ্যেই আমার কাছে যে তথ্যগুলো আছে সেই পত্রিকার ও বইগুলো নিয়ে প্রেসক্লাবে আসবো। এটা যেন প্রেসক্লাবের কালেকশনে থাকে। আমি একজন সন্তান হিসেবে আমার পিতার ইতিহাস বিকৃত করার প্রতিবাদে এই সংবাদ সম্মেলনটা করলাম।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগহ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দীপু, সহসভাপতি বিল্লাল হোসেন রবিন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন সহ অন্যান্যরা।

RSS
Follow by Email