বুধবার, মে ২২, ২০২৪
Led01জেলাজুড়ে

যাত্রী-হেল্পারের বাক-বিতণ্ডা নিরসনে বিআরটিসির র‍্যাপিড পাস সার্ভিস চালু

লাইভ নারায়ণগঞ্জ: ঢাকা-নারায়ণগঞ্জ রুটে যাত্রিদের যাতায়াত সহজ ও অতিরিক্ত ভাড়া আদায় নিরসনে র‍্যাপিড পাস সার্ভিস চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)।

বুধবার (২০ মার্চ) সকালে রাজধানীর গুলিস্তানে এ কার্যক্রম উদ্বোধন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী। বিশেষ কার্যক্রমের আওতা ভুক্ত এই বাস চলতে নারায়ণগঞ্জ ১নং রেল গেইট থেখে গুলিস্থান পর্যন্ত।

বিশেষ এই র‍্যাপিড পাসটি হলো এক ধরনের স্মার্ট কার্ড। যেটার মাধ্যমে বাসের ভাড়া পরিশোধ করা যাবে। এই স্মার্ট কার্ডে রিচার্জ করে নির্দিষ্ট দূরত্ব পারি দিয়ে কার্ডের মাধ্যমে সঠিক ভাড়া পরিশোধ করা যাবে। ফলে অতিরিক্ত ভাড়া আদায়ের সুযোগ থাকবে না পরিবহন শ্রমিকদের। র‌্যাপিড পাসের এই ডিজিটাল কার্ডটি তৈরি করতে যেতে হবে ডাচ বাংলা ব্যাংরেক যে কোন শাখায়। সেখানে ৪০০ টাকা খরচে তৈরি হয়ে যাবে বিশেষ এই কার্ড। শুধু বিআরটিসি বাস নয় এই কার্ডটি মেট্রোরেলে ও ব্যবহার করা যাবে।

এবিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) জেলা বাস ডিপোর ম্যানেজার শাহরিয়ার বুলবুল বলেন, আজ থেকেই আমাদের র‌্যাপিড পাস কার্যক্রম শুরু হয়েছে। ডিজিটাল এই ব্যবস্থার ফলে যাত্রী ও পরিবহন শ্রমিকদের মধ্যে ভাড়া নিয়ে বাক-বিতণ্ডার ঝামেলার নিরসন ঘটবে।

RSS
Follow by Email