সোমবার, মে ২০, ২০২৪
Led02জেলাজুড়েসিদ্ধিরগঞ্জ

মই দিয়ে মহাসড়‌ক পার করানো ভাইরাল সেই যুবক আটক

লাইভ নারায়ণগঞ্জ: শিমরাইলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মই দিয়ে সড়কের ডিভাইডার পার করানো সেই যুবককে আটক করেছে পুলিশ। রবিবার (১৭ মার্চ) রাতে কাঁচপুর হাইওয়ে পুলিশ তাকে আটক করে। আটক যুবকের নাম রবিউল হোসেন (২৬)। তিনি চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার বাসিন্দা।

এর আগে, রবিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের সামনে মহাসড়‌কের ডিভাইডার (সড়ক বিভাজক) পারাপারে মই ব্যবহারের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডিভাইডার মই দিয়ে পার হচ্ছেন যাত্রীরা। বিনিময়ে ওই যুবককে টাকা প্রদান করতে হচ্ছে। ঝুঁকিপূর্ণভাবে এভাবে ডিভাইডার পার হওয়ার কারণে যেকোনো সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকে। ভিডিওটি যেখানে ধারণ করা হয়, তার পাশেই সড়ক ও জনপথ বিভাগ নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়। ওই জায়গায় পথচারীদের পারাপারে দুটি পদচারী–সেতু রয়েছে। পাশেই রয়েছে হাইওয়ে পুলিশের শিমরাইল ফাঁড়ি।

জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে দেশের দক্ষিণ–পূর্বাঞ্চলের ২১টি জেলার যানবাহন চলাচল করে। গুরুত্বপূর্ণ আট লেনের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মালবাহী কাভার্ড ভ্যান, যাত্রীবাহী বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। ব্যস্ততম মহাসড়ক যত্রতত্র ঝুঁকি নিয়ে পারাপারের কারণে প্রায়ই দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটে। পথচারীদের পারাপারে এই মহাসড়কের শিমরাইলে দুটি পদচারী–সেতু রয়েছে। তারপরও পথচারীরা পদচারী–সেতু দিয়ে মহাসড়ক পারাপার না হয়ে ঝুঁকি নিয়ে ডিভাইডার টপকে পারাপার হন। সড়ক ও জনপথ কাঁচপুর সেতু থেকে কুয়েত প্লাজা পর্যন্ত ডিভাইডারকে উঁচু করে দেয়। এতে বিভিন্ন গন্তব্য থেকে আসা যাত্রী ও পথচারীদের একটু ঘুরে মহাসড়কে পার হতে হয়। অসাধু কিছু লোক ৫-১০ টাকার বিনিময়ে ঝুঁকি নিয়ে পথচারীদের মই দিয়ে মহাসড়কের ডিভাইডার পারাপারের ব্যবস্থা করেন।

এব্যাপারে কাঁচপুর হাইওয়ে থানাধীন শিমরাইল পুলিশ ফাঁড়ি পরিদর্শক মো. শরফুদ্দিন বলেন, যাত্রীদের মই দিয়ে সড়ক বিভাজক পারাপার করার একটি ভিডিও ভাইরাল হয়েছে। অথচ পাশেই দুটি পদচারী–সেতু রয়েছে। যাত্রীরা পদচারী–সেতু ব্যবহার না করে মই দিয়ে ঝুঁকি পারাপার হচ্ছিলেন। পুলিশের অজান্তে ওই যুবক এমন কাজ করছিল। পরে আমরা সেই যুবককে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করি।

সিদ্ধিরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ) আবু বক্কর সিদ্দিক বলেন, আটক সেই যুবককে রবিবার রাতেই আমাদের নিকট হস্তান্তর করা হয়। এব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে।

RSS
Follow by Email