শনিবার, মে ২৫, ২০২৪
Led04জেলাজুড়েরাজনীতি

ভোর থেকে টানা ৪৮ ঘন্টা হরতাল

লাইভ নারায়ণগঞ্জ:ভোর থেকেই শুরু হবে বিএনপির ডাকা ৪৮ ঘন্টার হরতাল। হরতাল চলবে ৬ জানুয়ারী সকাল ৬ টা থেকে ৮ জানুয়ারী ৬টা পযর্ন্ত। বৃহস্পতিবার (৪ জানুয়ারী) বিকেলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন।

চলমান আন্দোলনে ২৮ অক্টোবরের পর থেকে বেশ কয়েক দফায় দেশজুড়ে অবরোধ কর্মসূচিও পালন করেছে বিএনপি। বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং নেতা-কর্মীদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে এসব কর্মসূচি পালন করেছে দলটি। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা বিভিন্ন দল ও জোটও পৃথকভাবে হরতাল-অবরোধ করে আসছে। গত কিছুদিন ধরে বিএনপিসহ বিরোধী দলগুলো ভোট বর্জনের আহ্বান জানিয়ে গণসংযোগ কর্মসূচি পালন করে আসছে। এর ধারাবহিকতায় হরতালের কর্মসূচি ঘোষনার পর শুক্রবার মিছিল ও ভোট বর্জন গণসংযোগ কর্মসূচি পালন করেছে বিএনপি।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শেষের দিকে। শনিবার (৬ ডিসেম্বর) নির্বাচনী সরঞ্জামী প্রতিটি সহকারী রিটানিং অফিসারের কার্যালয়ে পৌছে যাবে এবং নির্বাচনের দিন সকালে প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে পৌছে যাবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন অফিসার কাজী মোঃ ইস্তাফিজুল হক আকন্দ । ভোটের দিন ভোটাররা নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারবেন বলে আশা ব্যক্ত করেন তিনি।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৫টি আসনে আওয়ামীলীগ, জাতীয় পাটি, তৃণমূল বিএনপি সহ ১৩টি রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থী মিলে ৩৪ জন প্রার্থী ভোটের মাঠে রয়েছেন। জেলার ৫ টি আসন মোট ভোটার সংখ্যা ২২,৫৫,০৬০ জন। মহিলা ১১,০৭,০৬৬ জন, পুরুষ ১১,৪৭,৯৭৭ জন এবং তৃতীয় লিঙ্গ ১৭ জন। এর মধ্যে
নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে মোট ভোটার ৩,৮৫,৬১৬ জন। মহিলা ১,৮৮,৭২০ জন, প্রুষ ১,৯৬,৮৯৪ জন, তৃতীয় লিঙ্গ ০২ জন।
নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে মোট ভোটার ৩,৩৩,২৬৭ জন। মহিলা ১,৬২,১৩৯ জন, পুরুষ ১,৭১,১২৫ জন তৃতীয় লিঙ্গ০৩ জন।
নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে মোট ভোটার ৩,৪৫,৬৩৮ জন। মহিলা ১,৬৭,৪৮৯ জন, পুরুষ ১,৭৮,১৪৯ জন। তৃতীয় লিঙ্গ ০০ নাই।
নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে মোট ভোটার ৬,৯৬,১৩৯ জন, মহিলা ৩,৪৩,৬৯২জন পুরুষ ৩,৫২,৪৪১ জন তৃতীয় লিঙ্গ ০৬জন।
নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে মোট ভোটার৪,৯৪,৪০০ জন, মহিলা ২,৪৫,০২৬ জন, পুরুষ২,৪৯,৩৬৮ জন, তৃতীয় লিঙ্গ ০৬জন।

RSS
Follow by Email