বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
জেলাজুড়েসদর

বিজয়ের উল্লাসে নগরীতে ইসলামী আন্দোলনের র‌্যালী

লাইভ নারায়ণগঞ্জ: মুক্তিযুদ্ধের বিজয়ের আনন্দে র‌্যালি করেছে ইসলামী আন্দোলন বাংলাশের জেলা ও মহানগরের নেতৃবৃন্দ। শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টায় র‌্যালিটি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি ডিআইটি চত্তর থেকে শুরু করে বঙ্গবন্ধু সড়ক হয়ে চাষাড়া এসে শেষ হয়।

পরে এক আলোচনা সভায় ইসলামী আন্দোলন মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ বলেন, আজ স্বাধীনতার ৫২টি বসন্ত অতিক্রান্ত হওয়ার পরও স্বাধীনতার সুফল ভোগ করতে পারেনি জনগণ। সন্ত্রাস, খুন, গুম, দুর্নীতির মোহে আচ্ছন্ন হয়ে আছে গোটা সমাজ। মজুতদারি, কালোবাজারী, সিন্ডিকেটের কারণে নিত্যপ্রয়োজনী দ্রব্য মূল্যের উর্ধ্বগতি রোধ করতে সক্ষম হয়নি সরকার। জুলুম, নির্যাতনের শিকার হচ্ছে মানুষ। ৩০ লক্ষ শহীদ তাদের বুকের তাজা রক্ত বিসর্জন দিয়ে পাকিস্তানী হানাদার বাহিনীর জুলুম নির্যাতনের কবল থেকে দেশকে রক্ষা করলেও বর্তমানে বিভিন্নভাবে জুলুমের শিকার হচ্ছে জনগণ।

তিনি আরও বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার লক্ষ্য আজও পূরণ হয়নি। সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য স্বাধীনতার ৫২ বছর পরেও লড়াই করতে হচ্ছে। বিশেষকরে মানুষ আজ ভোটাধিকার থেকে বঞ্চিত। বর্তমান আওয়ামী সরকার দেশের জনগণের অধিকার কেড়ে নিচ্ছে। রাতের আধাঁরে ভোট চুরি করে ক্ষমতা কুক্ষিগত করে অবৈধভাবে দেশ শাসন করছে এবং আগামী ৭ জানুয়ারি সেই একই পাঁতারা করার নীল নকশা আঁকছে। আমরা এই বিজয়ের দিনে সরকারকে বলতে চাই জাতীয় সরকারের অধীনের অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিন। আপনাদের দ্বারা দেশের উন্নয়ন হয়ে থাকলে জনগণ আবারো আপনাদেরকে ক্ষমতায় পাঠাবে। কিন্তু সুষ্ঠু নির্বাচন দিতে কেন আপনাদের ভয় আমরা জানতে চাই।

র‌্যালিপূর্বক সমাবেশে আরও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলার সহ-সভাপতি মাও. শফিকুল ইসলাম, নগর সহ-সভাপতি মুহা. নুর হোসেন, জেলা ও নগর সেক্রেটারি যথাক্রমে মুহা. জাহাঙ্গীর কবির ও মুহা. সুলতান মাহমুদ, জেলা ও নগর জয়েন্ট সেক্রেটারি যথাক্রমে হাজী আমান উল্লাহ ও ডা. মুহা. সাইফুল ইসলাম, জেলা ও নগর সাংগঠনিক সম্পাদক যথাক্রমে মুহা. ফারুক আহমেদ মুন্সী ও মাও. শামসুল আলম, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ জেলা ও নগর সভাপতি মুহা. যোবায়ের হোসেন ও এইচ এম রবিউল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ জেলা ও নগর সভাপতি ওমর ফারুক ও মাও. হাবীবুল্লাহ হাবিব, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ জেলা ও নগর সভাপতি যথাক্রমে আ. হান্নান ও মেহেদী হাসান, শিক্ষক ফোরাম জেলা সভাপতি ক্বারী রেজাউল করীম নগর সহ-সভাপতি মুহা. আমির হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

RSS
Follow by Email