সোমবার, জুলাই ১৫, ২০২৪
Led01অর্থনীতিজেলাজুড়েবিশেষ প্রতিবেদনসদরসোশ্যাল মিডিয়া

ফুটপাত দখল করে নামিদামি রেস্তোরার ইফতার বিক্রি,পথচারীদের ভোগান্তি

লাইভ নারায়াণগঞ্জঃ পবিত্র মাহে রমজান এলেই নগরীতে বাহারি রকমের ইফতার নিয়ে ফুটপাত দখল করে ব্যবসা করে রেস্তোরাঁগুলো। যার ফলে সাধারণ পথচারীদের ফুটপাত ছেড়ে, সড়ক দিয়ে চলাচল করতে হয়। রেস্তোরাঁগুলোর এভাবে অবৈধভাবে ফুটপাত দখলে থাকায় দুর্ভোগের শিকার পথচারীরা।

রবিবার (১৭ মার্চ) বিকেলে বঙ্গবন্ধু সড়কে সরেজমিনে এরকম চিত্রই লক্ষ্য করা যায়। সুগন্ধা প্লাস, আলম কেবিন, মনির কেবিন, হোয়াইট হাউস, আনন্দসহ বেশ কয়েকটি রেস্তোরাঁ সড়কে ফুটপাতের উপর ইফতার বিক্রি করছে। এতে, ফুটপাত ছেড়ে সড়ক দিয়ে চলাচল করতে হচ্ছে পথচারীদের।

রাজেশ চন্দ্র বসু নামে একজন পথচারী বলেন, মুসলিমদের পবিত্র মাস রমজান মাস। এসময় তারা চাইলে রেস্তোরাঁর ভেতরেই ইফতার বিক্রি করতে পারে। কিন্তু, তারা ফুটপাত দখল করে রেখেছে। যার ফলে, আমাদের মত সাধারণ পথচারীদের চলাচলে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

সাব্বির হোসেন নামে একজন বলেন, আমি শহরে চাকুরি করি। প্রতিদিনই ফুটপাত দিয়ে যাতায়াত করতে হয়। কিন্তু রোজার মাসে রেস্তোরাঁগুলো ইফতার বিক্রির নাম করে, ফুটপাতের অধিকাংশ জায়গা দখল করে নিচ্ছে। তাদের ফলে, আমাদের যাতায়াতে ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে। সরকারে উচিত দ্রুত ব্যবস্থা নিয়ে এরকম অবৈধ দখল উচ্ছেদ করা।

রেস্তোরাগুলোর ফুটপাত দখলের বিষয়ে জানতে চাওয়া হলে সদর থানারা ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ) শাহাদাত হোসেন জানান, আমরা সার্বক্ষণিক মাঠে কাজ করছি। আমাদের পুলিশ সব সময় সতর্ক অবস্থানে থেকেই মানুষের মুক্ত চলাফেরার জন্য কাজ করে যাচ্ছে। কিন্তু ফুটপাত দখল করে যেসব রেস্টুরেন্ট ও রোস্তোরাঁ গুলো ইফতার বিক্রি করছে এটা মূলত সিটি কর্পোরেশনের কাজ। তবুও আমরা পর্যবেক্ষনে রাখছি, প্রয়োজনে আইনগত ব্যবস্থা গ্রহন করবো।

RSS
Follow by Email