শনিবার, মে ২৫, ২০২৪
Led03আদালতজেলাজুড়ে

না.গঞ্জ বার: ১৬টিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আ.লীগ, ১টি পদে হবে নির্বাচন

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে মনোনয়ন প্রত্যাহার করেননি এড. ইখতিয়ার হাবিব। ফলে আপ্যায়ণ সম্পাদক পদে আগামী ৩০ জানুয়ারি তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন আওয়ামীলীগের সমর্থিত এড. মানজুদুল রশিদ রিফাতকে। অন্যদিকে নির্বাচন কমিশন ২ দফা দাবি না মানায় নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপিপন্থি আইনজীবীরা। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে বিএনপিপন্থি আইনজীবীরা তাদের প্যানেলের মনোনয়নপত্র জমা দেয়নি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বার নির্বাচনের বাকি ১৬টি পদে একমাত্র প্রার্থী হয়ে দাড়ায় আওয়ামী লীগপন্থি আইনজীবীরা। যার কারনে সেই ১৬ টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল।

এ প্যানেলে সভাপতি পদে আছেন এড. মুহাম্মদ মোহসীন মিয়া, সিনিয়র সহ-সভাপতি পদে এড. বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি পদে এড. মোহাম্মদ কামাল হোসেন, সাধারণ সম্পাদক পদে আছেন এড. রবিউল আমীন রনি, যুগ্ম সম্পাদক পদে এড. আবুল বাশার রুবেল, কোষাধক্ষ্য পদে এড. সাজ্জাদুল হক সুমন, লাইব্রেরী সম্পাদক পদে এড. নুসরাত জাহান তানিয়া, ক্রীড়া সম্পাদক পদে এড. আলী আকবর, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে এড. দেলোয়ার হোসেন সুজন প্রধান, সমাজ সেবা সম্পাদক পদে এড. আসাদুল্লাহ সাগর ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে এড. নারায়ণ চন্দ্র সাহা। তবে কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এড. বেনজির মাহমুদ, এড. তানিয়া খাতুন, এড. মিজানুর রহমান, এড. ফয়সাল, এড. মাহবুবুর হক ফোরকান।

এ বিষয়ে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল সাধারন সম্পাদক এড. রবিউল আমীন রনি জানান, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৬ টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল নির্বাচিত হয়েছে। তবে ৩০ তারিখ নির্বাচন হবে। যেহেতু মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনেও মনোনয়ন প্রত্যাহার করেননি এড. ইখতিয়ার হাবিব। তাই সেই পদে নির্বাচন হবে। কিন্তু এখনো তার নির্বাচনী কোন কার্যক্রম লক্ষ করা যায় না। তফসিল অনুযায়ী চূড়ান্ত বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ ২২শে জানুয়ারি। নির্বাচনের দিন ৩০শে জানুয়ারি সকাল ৯টা হতে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত আইনজীবী সমিতির বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান বার ভবনের দ্বিতীয় তলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ১১ই জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় নির্বাচন পরিচালনা করার জন্য ৫ সদস্যের নির্বাচন কমিশন এবং ৩ সদস্যের আপিল বোর্ড গঠন করা হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী এড. সামসুল ইসলাম ভূঁইয়াকে। নির্বাচন কমিশনাররা হলেন- আইনজীবী এড. আশরাফ হোসেন, এড. আবদুর রহিম, এড. মেরিনা বেগম এবং এড. সুখচাঁদ সরকার। এতে বিএনপিপন্থী আইনজীবিরা আন্দোলনে নামেন এবং ২ দফা দাবি তুলে ধরেন। ২ দফা দাবি না মানায় নির্বাচন বর্জনের ঘোষাণা দেন তারা। এদিকে ১৭ই জানুয়ারি ড. মুহাম্মদ মোহসীন মিয়া ও এড. রবিউল আমীন রনির নেতৃত্বে মনোনয়ন জমা দেয় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

RSS
Follow by Email