শনিবার, জুলাই ২০, ২০২৪
Led05জেলাজুড়েসদর

না.গঞ্জে ৮৭ টাকার স্যালাইন ৩০০ টাকা, জরিমানা ২০ হাজার

লাইভ নারায়ণগঞ্জ: একটি ডিএনএস স্যালাইনের মূল্য ৮৭ টাকা; কিন্তু বিক্রি হচ্ছে ৩০০ টাকায়। এমন অপরাধে ‘ফার্মেসী পয়েন্ট’ নামে একটি ঔষধের দোকানীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দোকানটি নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল (ভিক্টোরিয়া) এর সামনে। 

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এক অভিযানে নামেন। নেতৃত্বে ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন ক্যাব’র নারায়ণগঞ্জ জয়েন্ট সেক্রেটারি বিল্লাল হোসেন রবিন ও জেলা পুলিশের একটি টিম এবং গোয়েন্দা সংস্থার সদস্যবৃন্দ।

সেলিমুজ্জামান জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর মহাপরিচালক মহোদয় আজকে সারাদেশে ফার্মেসীতে অভিযান চালানোর নির্দেশনা দিয়েছেন। এর অংশ হিসেবে ভিক্টোরিয়া হাসপাতালের সামনে ঔষধের দোকান মনিটরিং করার সময় ৮৭ টাকার স্যালাইন ৩০০ টাকায় বিক্রি করার অপরাধে ‘ফার্মেসী পয়েন্ট’ নামে একটি ঔষধের দোকানীকে জরিমানা করা হয়। ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪০ ধারায় ২০,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। এসময় ভোক্তা অধিকার টিমের উপস্থিতি টের পেয়ে প্রত্যেকটি ফার্মেসী গায়ের মূল্যে স্যালাইন বিক্রি করা শুরু করেন। অভিযান চলাকালে ফার্মেসী মালিকদের অতিরিক্ত দামে স্যালাইন বিক্রি না করার জন্য সতর্ক করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সেলিমুজ্জামান।

RSS
Follow by Email