শনিবার, মে ২৫, ২০২৪
Led02শিক্ষাস্বাস্থ্য

না.গঞ্জে তীব্র তাপদাহে এক সপ্তাহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জসহ সারা দেশে ৩ দিনের হিট এলার্ট জারি করা হয়েছে। চলমান তাপদাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সাতদিন দেশের সব স্কুল-কলেজ-মাদরাসা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ঈদের টানা ছুটি শেষে শিক্ষা প্রতিষ্ঠান ২১ এপ্রিল খোলার কথা ছিল। শনিবার (২০ এপ্রিল) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তর পৃথকভাবে ২৭ তারিখ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কথা জানান।

শনিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (রুটিন দায়িত্বে) ও পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মো. শহিদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়, সারাদেশের উপর দিয়ে প্রবাহমান তীব্র তাপদাহের কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে ২৫ এপ্রিল পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরাধীন সকল সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বর্ধিত করা হলো। ২৬ ও ২৭ এপ্রিল সাপ্তাহিক ছুটি থাকায় ২৮ এপ্রিল হতে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে। তবে আবহাওয়ার উন্নতি বা অবনতি ঘটলে এ আদেশ পরিবর্তিত হতে পারে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সিদ্ধান্তের কথা জানান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন। তিনি এক বিজ্ঞপ্তিতে জানান, চলমান তাপদাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয়সমূহ ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলো বন্ধ থাকবে।

নারায়ণগঞ্জের সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সোহাগ হোসেন বলেন, আগামী ২৭ এপ্রিল পর্যন্ত নারায়ণগঞ্জে প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস নেওয়া বন্ধ থাকছে। মহাপরিচালকের দেওয়া চিঠি আমরা পেলে আরও বিস্তারিত জানা যাবে।

RSS
Follow by Email