বুধবার, মে ২২, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতি

না.গঞ্জের হার্টের চিকিৎসা নিয়ে সংসদে শামীম ওসমানের প্রশ্ন

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের উন্নত হৃদরোগের চিকিৎসা নিয়ে সংসদের অধিবেশনে প্রশ্ন তোলেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান। আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, নারায়ণগঞ্জে উনার (আইনমন্ত্রীর) একটি প্রতিষ্ঠান আছে যেটা ম্যাজিস্ট্রেট কোর্ট করার কথা ছিলো। যেহেতু সেখানে কখনো ম্যাজিস্ট্রেট কোর্ট হবে না, তাই সেখানে যদি একটা হার্ট সেন্টার এবং নিউরো সেন্টার করা যায় কিনা? যেহেতু নারায়ণগঞ্জে হার্টের কোন চিকিৎসা নেই, তাই এই প্রস্তাব টা কি তিনি আইন মন্ত্রনালয়ের সাথে কথা বলবেন কিনা।

মঙ্গলবার (২০ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্ন-উত্তর পর্বে একেএম শামীম ওসমান এই প্রশ্ন তুলে ধরেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

সংসদ সদস্য শামীম ওসমান আরও বলেন, সেই প্রতিষ্ঠানটি প্রায় ৫০ কোটি টাকা ব্যয় করে নির্মাণ করা হয়েছে এবং জায়গার মূল্য প্রায় ১৫০ কোটি টাকার উপরে। মোট ২০০ কোটি টাকার এই প্রতিষ্ঠানটি গত সাত বছর ধরে পড়ে আছে।

অধিবেশনে প্রতিউত্তরে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, এটা ঠিক সেখানে একটা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবন নির্মাণ করা হয়েছে। কিন্তু ভবন নির্মাণের পর নারায়ণগঞ্জের আইনজীবীরা বলেছেন এখানে তারা আদালত করবেন না। এটা জেলা আদালতের কাছে নিয়ে যেতে হবে। এখানে উনি (শামীম ওসমান) যে প্রস্তাবটি করেছেন সেটা পরিকল্পনা মন্ত্রণালয়ের কাছে আসতে হলে প্রথমে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকেই আসতে হবে। তবে আমি আইমন্ত্রী হিসাবে স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ করতে পারি এ বিষয়ে।

RSS
Follow by Email