বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Led02রাজনীতিসদর

নারীরা শাসন না করলে সমাজ নষ্ট হয়ে যেতো : সেলিম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ : আল্লাহ কিপটা মানুষকেও পছন্দ করতে পারেন, কিন্তু অপচয়কারীকে পছন্দ করেন না। রাস্তা দিয়ে যে গ্যাসের লাইনগুলো, সেগুলো অনেক পুরনো হয়ে গেছে। বৃষ্টি পড়লেই দেখা যায় পানি দিয়ে বুদবুধ ওঠে, চিন্তা করেন কতো গ্যাস অপচয় হয়ে গেছে। তারপরে আবার আমার এলাকা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ জুড়েই অবৈধ গ্যাসলাইন। বার বার মিটিং এ বলেছি, যাই করেন আর না করেন, চুরির পয়সার গ্যাস দিয়ে বাচ্চাদের ভাত রান্না করে খাওয়াবেন না। বাচ্চারা কিন্তু মানুষ হবে না। আমরা আর গ্যাস অপচয় করবো না, সন্তানদের নৈতিকতা শিক্ষা দেবো। সংসারে অপচয় করবো না, বাচ্চাদের সময় দিবো, তাদের মানুষ বানাবো।

সোমবার (১ জানুয়ারি ) বিকালে সদর থানার পাশে নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টি মনোনীত প্রার্থী একেএম সেলিম ওসমানের প্রধান নির্বাচনী ক্যাম্পে নারী উদ্যোক্তা, নারী সংস্থাসহ সকল নারী সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেখানে এসব কথা বলেন বীর মুক্তিযোদ্ধা সেলিম ওসমান।

তিনি আরও বলেন, একটা মা ইচ্ছা করলে তিনটা সন্তানকেই মানুষ করতে পারে। সেটা করতে হলে তার দুইটা জিনিস দরকার হয়। তাকে শাসন করা জানতে হবে, আদর করা জানতে হবে। বর্তমানে যে অবস্থা দাঁড়িয়েছে, বাচ্চা কী দিয়ে ভাত খাচ্ছে মা জানে না। একটা আইফোন হাতে ধরিয়ে দেওয়া হয়, কখনো ভাতটা মাখিয়ে দেয় কখনো মাখায় না। তখন তারা ফেসটাইম দেখে। মায়েরা যদি ফেসটাইম দেখে, তখন পরিবারে কী যে অশান্তি হয়! আমার দেশের প্রধানমন্ত্রী মহিলা, স্পিকার মহিলা, বিরোধী দলীয় নেত্রী মহিলা। মহিলাদের শাসন তো আছেই। যতো মিষ্টি মিষ্টি কথাই বলুক না কেন, শাসনের অত্যাচারে কিন্তু থাকতে পারি না। অবশ্য শাসন না করলে সমাজ নষ্ট হয়ে যেতো। ঘরের মা আর বউ দেশকে রক্ষা করতে পারে। বাচ্চাদের সাথে খারাপ ব্যবহার করবেন না। স্কুল থেকে আসার পর তার মন খারাপ থাকতে পারে, তখন তাকে একটা মিনিট সময় দেন। আর যখন সে রাতে ঘুমাতে যায়, তার আগে একটা মিনিট সময় দেন। তার কাছে জিজ্ঞেস করুন, তার মন কী চায়। আমাদের মায়েরা যা করতেন, উনিশ থেক বিশ করলেই মার! আবার আদরের সময় ঠিকই আদর। এটা মায়েদের মেইন্টেইন করতে হবে।

সাবেক নারী সংসদ সদস্য হোসনে আরা বাবলির সভাপতিত্বে ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা আক্তার মালার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাসরিন ওসমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারগিস ওসমান। আরও উপস্থিত ছিলেন- নারী নেত্রী ইসরাত জাহান স্মৃতিসহ বিভিন্ন সংগঠনের নারী নেতৃবৃন্দ।

RSS
Follow by Email