বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Led04শিক্ষা

নারায়ণগঞ্জের ৩ বিদ্যালয়ের ছাত্রীরা পাবে বাইসাইকেল

লাইভ নারায়ণগঞ্জ: আসা যাওয়ার জন্য নারায়ণগঞ্জের ৩টি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করবে সরকার।

গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় সম্প্রতি এই উদ্যোগ গ্রহণ করেছে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়।

ছাত্রীদের মধ্যে বাইসাইকেল বিতরণের জন্য নারায়ণগঞ্জ সদর উপজেলার সফুরা খাতুন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয় ও কাশীপুর বালিকা উচ্চ বিদ্যালয়কে চূড়ান্ত করা হয়েছে। প্রতিটি বিদ্যালয়কে ২ লাখ টাকা করে বরাদ্দ দিয়েছে সরকারের এই সংস্থাটি।

পাশাপাশি কর্মসূচির আওতায় আরও বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, পুকুরসহ বিভিন্ন প্রতিষ্ঠান সংস্কারের উদ্যোগ দেওয়া হয়েছে। এ সকল উদ্যোগ বাস্তবায়নের জন্য মোট ১৭ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

বন্দরের মদনগঞ্জের ২নং মাধবপাশা আহলে হাদিস জামে মসজিদের সংস্কারের জন্য দেওয়া হয়েছে ১ লাখ টাকা। এছাড়া সোনারগাঁয়ের কাঁচপুর পুরান বাজারের বাইতুর রহমান জামে মসজিদ সংস্কারের জন্য ১ লাখ, আড়াইহাজারের বিশনন্দী ইউনিয়নের ৯নং ওয়াডে দয়াকান্দা কেন্দ্রীয় ঈদগাহ মাঠ সংস্কারের জন্য ১ লাখ, নারায়ণগঞ্জ সদরের কালেক্টরেট পাবলিক স্কুলের পাঠাগার সংস্কারের জন্য ১ লাখ, ফতুল্লা পায়লট হাইস্কুলের মুক্তমঞ্জ নির্মাণের জন্য ২ লাখ, রূপগঞ্জের কিন্নরী রেস্ট হাউজের পুকুর সংস্কারের জন্য ২ লাখ টাকা, সোনারগাঁয়ের পিরোজপুরের ইসলামপুর আশ্রয়ণ প্রকল্পের পুকুর সংস্কারের জন্য ১ লাখ ৫০ হাজার টাকা, আড়াইহাজারের ৩৬নং আতাদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ সংস্কারের জন্য ১ লাখ ও রামচন্দ্রদি আশ্রয়ণ প্রকল্প সংলগ্ন সরকারী পুকুর সংস্কারের জন্য ১ লাখ টাকা অর্থ বরাদ্দ করা হয়েছে।

প্রকল্প গুলো গ্রহণ ও বাস্তবায়নের জন্য সময়সীমা আগামী ৩০ সেপ্টেম্বরকে নির্ধারণ করে দেওয়া হয়েছে।

RSS
Follow by Email