বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Led05জেলাজুড়েরাজনীতি

দ্বিতীয় তৃতীয় ও চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের সময় পরিবর্তন

লাইভ নারায়ণগঞ্জ: সংশোধন করা হয়েছে উপজেলা নির্বাচনে দ্বিতীয় তৃতীয় ও চতুর্থ ধাপের ভোটের দিন। নির্বাচন কমিশন অনুযায়ি দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ হবে ২৩ মে, তৃতীয় ধাপের ভোট গ্রহণ হবে ২৯ মে এবং চতুর্থ ধাপের ভোট হবে ৫ জুন।

বৃহস্পতিবার (২১ মার্চ) নির্বাচন কমিশন (ইসি)’র বৈঠকে এ ঘোষণা দেওয়া হয়। চুরান্ত এই নির্বাচনী তফসিল ঘোষণা করেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

এবারের উপজেলা পরিষদ নির্বাচন হবে চারটি ধাপে। এর মধ্যে প্রথম ধাপে যেসব উপজেলায় ভোট গ্রহণ করা হবে, সেগুলোর তফসিল ঘোষণা করা হয়েছে। প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত। মনোনয়ন ফরম যাচাই-বাছাই হবে ১৭ এপ্রিল। মনোনয়ন ফরম প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ভোট গ্রহণ ৮ মে।

তফসিল অনুযায়ি, নারায়ণগঞ্জের ৫টি উপজেলার ২টি ধাপেই নির্বাচন সম্পূর্ন হবে। তবে এই নির্বাচনে ইভিএম মেশিনে ভোট দেওয়ার সুবিধা থাকবে না এই জেলায়। প্রথম ধাপের ১৫২টি উপজেলার মধ্যে ৯টি জেলার ২২টি উপজেলায় ভোট হবে ইভিএমে। জেলাগুলো হলো কক্সবাজার, শরীয়তপুর, চাঁদপুর, জামালপুর, পাবনা, সিরাজগঞ্জ, যশোর, পিরোজপুর ও মানিকগঞ্জ।

RSS
Follow by Email