শনিবার, মে ২৫, ২০২৪
Led03জেলাজুড়েসদর

তীব্র তাপদাহে নগরবাসীর হাতে ঠান্ডা পানি পৌছে দিচ্ছে টিম খোরশেদ

লাইভ নারায়ণগঞ্জ: তীব্র তাপদাহে যখন অতিষ্ঠ জনজীবন তখন শহরবাসীর ভোগান্তি কমাতে হাজির স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন টিম খোরশেদ। সকলের মাঝে দ্বিতীয় দিনের মত খাবারের বিশুদ্ধ সুপেয় পানি পৌছে দিচ্ছেন। শহরের বিভিন্ন পয়েন্টে দিনমজুর, খেটে পাওয়া মানুষ, পথচারী ও সাধারণ মানুষকে বিনামূল্যে বিশুদ্ধ পানি খাওয়াচ্ছেন তারা।

সোমবার (২২ এপ্রিল) সকাল থেকে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া শহীদ মিনারসহ বিভিন্ন স্পটে পানি বিতরণ করতে দেখা গেছে তাদের। প্রচন্ড গরমে পথে চলাচলকারী মানুষ তৃষ্ণা মেটাতে আগ্রহ নিয়ে পান করছেন এ পানি। নগরীতে কর্মরত ৩০ জন ট্রাফিক পুলিশের মধ্যেও মিনারেল ওয়াটার ও ওরস্যালাইন বিতরণ করে টিম খোরশেদ এর স্বেচ্ছাসেবকরা।

টিম খোরশেদের টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান, আমরা গত কয়েকদিনের গরমে দেখলাম শহরের পথচারী, দিনমজুর, রিকশাচালকসহ সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। তাদের এই গরমে বেশী বেশী পানি পান করতে উপদেশ দিচ্ছেন চিকিৎসকরা। তবে পথে চলাচলরত অবস্থায় পানি পাওয়াটা অনেক সময় কষ্টকর হয়ে উঠে। আর পেলেও সেটি বিশুদ্ধ কিনা তাও নিশ্চিত হওয়া যায়না। আবার গরমে পানিবাহিত রোগও বৃদ্ধি পাচ্ছে। এতে করে আমরা মানুষের মাঝে বিশুদ্ধ পানি নিয়ে হাজির হয়েছি। এখানে মানুষ পানি পানও করতে পারবে আবার বোতলে ভরে নিয়েও যেতে পারবে। তিনি জানান যতদিন তাপদাহ থাকবে ততদিন টিম খোরশেদ এর পানি বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

RSS
Follow by Email