রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Led01অর্থনীতিজেলাজুড়েবিশেষ প্রতিবেদনসদর

জমে উঠেছে দেওভোগের পোশাক মার্কেট, ঈদে শতকোটি টাকা কেনাবেচার প্রত্যাশা

লাইভ নারায়ণগঞ্জ: ঈদকে সামনে রেখে জমে উঠেছে নগরীর দেওভোগে গড়ে ওঠা তৈরী পোশাকের পাইকারি মার্কেট। স্থানীয় ভাবে রেডিমেড কাটা কাপড়ের মার্কেট হিসেবে পরিচিত হলেও মার্কেটের আসল নাম শহীদ সোহরাওয়ার্দী মার্কেট। সাশ্রয়ী মূল্যে মান সম্মত পোশাক পাওয়া যায় বলে দেশের সকল প্রান্ত থেকে পাইকারী বিক্রেতারা ভিড় করেন মার্কেটটিতে। প্রথমে অর্ধ শতাধিক দোকান নিয়ে গড়ে ওঠা এই মার্কেটটি বড় হয়েছে কয়েকগুন। জামির মার্কেট, হাকিম মার্কেটসহ বেশ কয়েকটি মার্কেট রয়েছে এখন। সবমিলিয়ে মার্কেটগুলোতে গদিঘর রয়েছে চার শতাধিক।

শুক্রবার (২২ মার্চ) সরেজমিনে গিয়ে দেখা যায়, মার্কেটগুলোর গদি ঘরে এখন শোভাপাচ্ছে নানা রঙের বাহারি ডিজাইনের নানা নামের সুন্দর পোশাক। দোকানীরা বলছেন, গতবছরের তুলনায় এবারের বেচাকেনা বেশ ভালোই হচ্ছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসে পাইকাররা সংগ্রহ করছে তাদের চাহিদামতো পোশাক। এদিকে, মার্কেটের শ্রমিকরাও পার করছে ব্যাস্ত সময়। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে তাদের পোশাক তৈরীর কাজ।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পাইকাররা বলছেন, এ মার্কেটটিতে ৫০ টাকা পিছ থেকে শুরু করে আড়াই হাজার টাকা পিছ পর্যন্ত পাইকারী মূল্যের পোশাক রয়েছে। সাশ্রয়ী মূল্যে তাদের পছন্দের মালামাল সংগ্রহ করছেন তারা।

মার্কেটের মালিক সমিতির সাধারণ সম্পাদক বাবুল দেওয়ান জানান, বিভিন্ন দ্রব্যমূল্যের দাম বাড়লেও মার্কেটের দোকানীরা স্বল্প মূল্যেই বেচাকেনা করছেন। ঢাকাসহ দেশের সব জেলা উপজেলাতেই এই মার্কেটের মালামাল রপ্তানি হচ্ছে। গত কয়েক বছরের তুলনায় এবার বেচা কেনা বেশ ভালো হচ্ছে। এবারের ঈদে শতকোটি টাকা ছাড়িয়ে যাবে তাদের বেঁচাকেনা।

RSS
Follow by Email