বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
জেলাজুড়েবন্দররাজনীতি

চলছে ভোট গ্রহণ, বৈরী আবহাওয়ায় ভোটারদের উপস্থিতি কম

লাইভ নারায়ণগঞ্জ: সারাদেশের ১৪৯ টি উপজেলার সাথে নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদের ভোটগ্রহণ চলছে। সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বন্দরের বিভিন্ন অঞ্চলে বৈরী আবহাওয়ার কারণে ভোটারদের উপস্থিতি কম। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে শুরু করেছে।

এদিকে বন্দর উপজেলায় ৫৪ টি ভোট কেন্দ্রে আইন-শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার রয়েছে। এখন পর্যন্ত কোথাও কোনো বিশৃঙ্খলার ঘটনা ঘটতে দেখা যায়নি।

এবার ৫৪ টি কেন্দ্রের ৩৫৭ টি বুথে ভোট প্রদান করবেন উপজেলার ১ লাখ ৩১ হাজার ৫৫৪ জন ভোটার। বন্দর উপজেলার নির্বাচনী মাঠে চেয়ারম্যান পদে আছেন ৪ প্রার্থী, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৪ প্রার্থী এবং মহিলা ভাইস চেয়ারমান পদে লাড়ছেন ২ প্রার্থী।

নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে রয়েছেন বর্তমান চেয়ারম্যান এম এ রসিদ (দোয়াত কলম), উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপির বহিষ্কার নেতা আতাউর রহমান মুকুল (চিংড়ি মাছ), জাতীয় পার্টি থেকে বহিস্কৃত নেতা মাকসুদ হোসেন (আনারস) ও তার ছেলে মাহমুদুল হাসান (হেলিকপ্টার) প্রতীক নিয়ে নির্বাচন করবেন।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু (উড়োজাহাজ), মোশাঈদ রহমান মুকিত (তালা), মো. আলমগীর (মাইক) ও শাহিদুল ইসলাম জুয়েল (টিউবওয়েল) প্রতীক নিয়ে নির্বাচন করবেন।

অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীক নিয়ে মাহমুদা আক্তার আর ফুটবল প্রতীক নিয়ে সালিমা হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

RSS
Follow by Email