রবিবার, জুন ১৬, ২০২৪
Led05বন্দর

গরু বিক্রির টাকায় এতিমখানা ভবনের প্রথম তলা ছাদ ঢালাই

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের ফার্মের গরু বিক্রির টাকায় নির্মাণাধীন এতিমখানা ভবনের প্রথম তলার ছাদ ঢালাই কাজের উদ্বোধন করা হয়েছে।

রোববার ১ অক্টোবর সকাল সাড়ে ৭টায় মাদ্রাসার শিক্ষার্থীদের পবিত্র কোরান খতম ও দোয়ার মধ্য দিয়ে নবীগঞ্জ ইসলামিয়া আলিম মাদ্রাসার হেফজ্ বিভাগে নির্মাণাধীন ওই এতিমখানা ভবনের ছাদ ঢালাই কাজের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতি ও ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন।

এ সময় তার সাথে বিভিন্ন মসজিদ কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পবিত্র কোরান খতম শেষে দোয়ার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে আফজাল হোসেন বলেন, আমাদের সংসদ সদস্য এবারের ঈদে ওনার ফার্মের গরু বিক্রির সম্পূর্ন টাকাটা এই এতিমখানার কাজে ব্যয় করবেন বলে ঘোষণা দিয়েছেন। সেই মোতাবেক তিনি নিজেই সকল কিছুর ব্যবস্থা করছেন। ৬ তলা ফাউন্ডেশনে ভবনটি আপাতত ৪তলা পর্যন্ত সম্পন্ন করা হবে। পরবর্তী ধাপে বাকি কাজ সম্পন্ন করা হবে। ভবনটি সম্পন্ন হলে ৬০জন এতিম বাচ্চাকে নিয়ে একাডেমিক কার্যক্রম শুরু হবে। তাদের থাকা খাওয়া, কোরান শিক্ষার পাশাপাশি ডিজিটাল বাংলাদেশের সাথে উপযোগী কম্পিউটার শিক্ষার ব্যবস্থাও করা হবে। এই প্রকল্পটির জন্য ৪কোটি ৩৫ লাখ টাকা থেকে তিনি ১ কোটি টাকা বরাদ্দ রেখেছেন।

তিনি আরো বলেন, শুধু এই এতিমখানা ভবনটিই নয় এই মাদ্রাসার আলিম শাখায় ভবনটির উর্ধমুখী সম্প্রসারনের কাজ চলমান রয়েছে। চতুর্থ তলার ছাদ ঢালাই সম্পন্ন হয়েছে। এখানেও এমপি সেলিম ওসমান উনার ব্যক্তিগত তহবিল থেকে ২৫ লাখ টাকা অনুদান দিয়েছেন। তার আগেও উনার অনুদানের টাকাতেই মাদ্রাসার তৃতীয়তলার কাজ সম্পন্ন করা হয়েছে। এছাড়াও তিনি বিভিন্ন মসজিদ মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে নিজের অর্থায়নে উন্নয়নে করে যাচ্ছেন। পথে পাওয়া একজন অসুস্থ্য বৃদ্ধা মাকে তিনি উন্নয়ন চিকিৎসা দিয়ে সুস্থ্য করে তুলেছেন। ওনার জন্য বাসস্থানের ব্যবস্থা করার নির্দেশনা দিয়েছেন। এমন একজন মানুষের জন্য এবং ওনার পরিবারের সকলের জন্য আপনাদের কাছে দোয়া যাই। আল্লাহ যেন ওখানে সুস্বাস্থ্য এবং দীঘায়ু দান করেন।

সেই আমাদের নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সাংসদ নাসিম ওসমান, ওনার মা বাবার রুহের মাগফিরাত কামনা করছি। বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল এর সম্প্রতি ইন্তেকাল করেছেন ওনার আত্মার মাগফেরাত কামনা করছি। পাশাপাশি এই মাদ্রাসাটি প্রতিষ্ঠায় যারা শ্রম দিয়েছেন ইতোমধ্যে দুনিয়া ছেড়ে চলে গেছেন তাদের সকলের রুহের মাগফেরাত কামনা করছি।

দোয়া পরিচালনা করেন মাওলানা বদরুল আলম।

উপস্থিত ছিলেন সাবেক কমিশনার আফসার উদ্দিন, নবীগঞ্জ বাগে জান্নাত কবরস্থান পরিচালনা কমিটির সভাপতি হাবিব উদ্দিন আহম্মেদ, নবীগঞ্জ ইসলামিয়া আলিম মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্য সাইফুদ্দীন আহম্মেদ আনিস, আব্দুল্লাহ আল মামুন, খাজা ইসমাইল হোসেন চিশতি দরবার শরীফ এর সভাপতি আফজাল হোসেন শোভন, , মাওলানা আব্দুস সোবহান, হাফেজ মাওলানা আল আমিন, বক্তারকান্দি জামে মসজিদের সাধারণ সম্পাদক হাজী আইয়ুব হোসেন, হাফেজ সাদেকুর রহমান সহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা।

RSS
Follow by Email