বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Led03ফতুল্লারাজনীতি

আম-বামদের শিক্ষা ব্যবস্থা জারি করতে দেওয়া হবে না: হেফাজতে ইসলাম

লাইভ নারায়ণগঞ্জ: নতুন শিক্ষা কারিকুলামে পরিবর্তন চায় হেফাজতে ইসলাম নেতাকার্মীরা। এ বিষয়ে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে হেফাজতে ইসলাম বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর‘র উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২ জুন) বিকেলে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় ভার্চুয়ালি বক্তব্য দেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশ‘র মহাসচিব আল্লামা সাজিদুর রহমান এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- হেফাজতে ইসলামের নায়েবে আমির ও ডিআইটি মসজিদে খতিব মাওলানা আব্দুল আউয়াল।

হেফাজতে ইসলাম নারায়ণগঞ্জ মহানগর‘র সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক মুফতি হারুনুর রশিদ।

এছারাও হেফাজতে ইসলামের বিভিন্ন পডর্যায়ের নেতাকর্মীরা সভায় বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন- বর্তমান শিক্ষা কারিকুলাম বাতিল করতে হবে। এদেশে মনগড়া কোন শিক্ষা ব্যবস্থা জারি করা যাবে না। ইসলাম বিরোধী কোন কর্মকান্ড বাংলাদেশে করতে দেওয়া হবে না। হেফাজতের একজন নেতা বেঁচে থাকতেও আম-বামদের শিক্ষা ব্যবস্থা জারি করতে দেওয়া হবে না। আমরা কোন ধর্মের শিক্ষা বন্ধ করতে বলছিনা। এই শিক্ষানীতি বন্ধ করুন। আগে আদমশুমারী লেখা হতো, এখন লেখা হয় না। লেখা হয় জনশুমারী। আস্তে আস্তে তারা এটিকে পরিবার্তন করছে। আমাদের সন্তানকে শিক্ষিত করতে হলে মায়েদের যত্নবান হতে হবে। কিছু নাস্তিক এই দেশকে ধর্মহীন করার জন্য চেষ্টা করছে।

অনুষ্ঠানে মামুনুল হক বলেন- তিনি বলেন, আমি আপনাদের সংগ্রামের স্বাগত জানাই। বিশেণ করে সোনারগাঁ, রূপগঞ্জ, বন্দর ও পার্শ্ববর্তী অঞ্চল মুন্সিগঞ্জের ভাইয়েদের আমি সাধুবাদ জানাই। সত্যের পক্ষে ভূমিকা রাখতে গিয়ে আমাদের অনেকে জুলুমের শিকার হয়েছেন। কারাগার প্রাণপ্রিয় নেতাদের দিয়ে ভরপুর করা হয়েছে। কিন্তু অন্যায় ও বাতিলের সামনে মাথা নত করেন নাই। তাদেরকে আমি অন্তর থেকে ধন্যবাদ জানাই।

মাওলানা আব্দুল আউয়াল বলেন- আমাদের কোমলমতি শিশুরা নিজেদের চরিত্রকে হাড়িয়ে তারা জিনা, ব্যবিচার এবং উশৃঙ্খল জিবনের দিকে কিভাবে যেতে পারে সেই সব কিছু তারা শিক্ষা কারিকুলামে নিয়ে আসছে। মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থাকে এভাবে কলংকিত করে এদেশে কিভাবে সোনার মানুষ বানাবেন। প্রধানমন্ত্রীর কাছে আমার প্রশ্ন, আপনি কি একেবারেই ঘুমিয়ে আছেন। যদি শিক্ষা ব্যবস্থা পরিবর্তন না করা হয়, ইসলামকে যদি সামনে না নিয়ে আসা হয়; তাহলে আগামী দিনে বৃহত্ত কর্মসূচি ঘোষণা করা হবে।

RSS
Follow by Email