রবিবার, মে ১৯, ২০২৪
জেলাজুড়েফতুল্লা

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, জরিমানাসহ প্রশাসনের কড়া হুঁশিয়ারি

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় প্রাপ্তি সিটিতে অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। রবিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত এই অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন।

অভিযানে ৭ টি বাড়িতে অবৈধভাবে নেয়া গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বিচ্ছিন্ন করে ২ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। দিনব্যাপী চলা অভিযানে প্রায় দুই হাজার ফিট পাইপ মাটি খুঁড়ে বের করে সংযোগ বিচ্ছিন্ন করে তিতাস। অভিযানে উপস্থিত ছিলেন তিতাস ডিস্ট্রিবিউশন ফতুল্লা জোনের প্রকৌশলী ব্যবস্থাপক মো. মশিউর রহমান। এ সময় সংযোগ প্রদান কারী গিয়াসউদ্দিন চৌধুরী নামের এক গ্যাস দালালের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন ভুক্তভোগীরা। গ্যাস দালালদের খপ্পরে পড়েই এমন হয়রানির শিকার হচ্ছেন বলে দাবি করেন অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারকারীরা। সরকারি ভাবে আবাসিক গ্যাস সংযোগ দেয়া সম্পন্ন বন্ধ রয়েছে সেটি জেনেও তারা এই অবৈধ পন্থায় গ্যাস সংযোগ ব্যবহার করে আসছে।

সিনিয়র সহকারী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন অভিযান চলাকালে বলেন, প্রথম বারের মতো সতর্ক করে দিয়ে সংযোগ বিচ্ছিন্ন ও জরিমানা করা হলো। এরপর যদি আপনারা অবৈধভাবে আবার গ্যাস সংযোগ নেন তাহলে আপনাদের বিরুদ্ধে নিয়মিত মামলা ও জেল জরিমানার করা হবে।

অভিযান শেষে ফতুল্লা জোনের প্রকৌশলী ব্যবস্থাপক মশিউর রহমান বলেন, আমরা অবৈধ সংযোগ বিচ্ছিন্ন অভিযান পরিচালনা করছি এই ধরনের অবৈধ সংযোগ না দিতে পারে আমরা তিতাসের পক্ষ থেকে নিয়মিত নজরদারিতে রাখবো।

RSS
Follow by Email