মঙ্গলবার, অক্টোবর ২৯, ২০২৪
রাজনীতি

সাবেক কাউন্সিলর অসিতের বাড়িতে হামলার প্রতিবাদে বাসদের বিক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাসের বাড়িতে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) নেতৃবৃন্দ। সোমাবার (২৮ অক্টোবর) বিকেল ৪টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করেন নেতৃবৃন্দ। সমাবেশে বাসদের নেতৃবৃন্দ সাবেক কাউন্সিলর বিন্নি ও সাবেক কাউন্সিলর রিয়াদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লবের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলার সভাপতি আব্দুল হাই শরীফ, সমমনার উপদেষ্টা দুলাল সাহা, বাসদ জেলা কমিটির সদস্য এস এম কাদির, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সুলতানা আক্তার।

নেতৃবৃন্দ বলেন, গতকাল রাত ১ টায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাসের বাসায় সাবেক কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি ও সাবেক কাউন্সিলর রিয়াদ হাসানের নেতৃত্বে ২০-৩০ জন সশস্ত্র সন্ত্রাসী অসিত বরণ বিশ্বাসকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে অসিতকে না পেয়ে ঘরে সন্ত্রাসীরা ভাঙচুর চালায়। এ সময় কাউন্সিলর অসিতের সচিব আবুল কালাম হামলার খবর পেয়ে তাকে উদ্ধারের জন্য গেলে তাকে একই সন্ত্রাসীরা ব্যাপক মারধর করে। মারাত্মক আহত হয়ে আবুল কালাম নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন আছেন।

তারা বলেন, স্বৈরাচারী হাসিনার পতনের পর একটি অন্তবর্তী সরকার দেশ পরিচালনা করছে। গণ-অভ্যুত্থানের আড়াই মাস পরেও স্বৈরাচারের দোসররা কীভাবে একজন সৎ নীতিবান আদর্শবান কাউন্সিলর, প্রগতিশীল রাজনৈতিক নেতৃত্ব ও স্বৈরাচার বিরোধী আন্দোলনের সক্রিয় নেতৃত্বের উপর হামলা চালাতে পারে তা আমাদের বোধগম্য নয়। আমরা হতবাক হই সামরিক বাহিনী মেজিস্ট্রেসি দ্বায়িত্ব নিয়ে কার্যক্রম চালানো অবস্থায় সন্ত্রাসীরা এতবড় দৃষ্টতা কীভাবে দেখাতে পারে?

নেতৃবৃন্দ বলেন, সাবেক কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস নারায়ণগঞ্জ থানায় অভিযোগ দায়ের করলেও এখনও হামলার মূল হোতা সন্ত্রাসী বিন্নি ও সন্ত্রাসী রিয়াদ কাউকে গ্রেফতার করেনি। অবিলম্বে বিন্নি ও রিয়াদসহ হামলাকারী সকল সন্ত্রাসীদের গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

RSS
Follow by Email