মঙ্গলবার, অক্টোবর ২৯, ২০২৪
রাজনীতি

আন্দোলনে নিহতদের স্মরণে মহানগর হকার সংহতির দোয়া

লাইভ নারায়ণগঞ্জ: ছাত্র-জনতার অভ্যুত্থানে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল আয়োজন করেছে মহানগর হকার সংহতি। সোমবার (২৮ অক্টোবর) দুপুর ১২ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ দোয়া মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

এসময় মহানগর হকার সংহতি’র সভাপতি জসীম উদ্দিন হীরা’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়কারী তরিকুল সুজন এবং মহানগর কমিটির সমন্বয়কারী নিয়ামুর রশীদ বিপ্লবসহ ছাত্র এবং হকার নেতৃবৃন্দ।

দোয়া মাহফিলে নেতৃবৃন্দ বলেন, বর্তমান বাংলাদেশ ছাত্র-জনতার অভ্যুত্থানে শহীদের রক্তের ফলাফল। এই রক্ত বৃথা যেতে পারে না। এই রক্ত দেশের মানুষকে নতুন নির্মাণের ডাক দেয়। কিন্তু আমরা দেখেছি, বিগত সময়ে নারায়ণগঞ্জের স্থানীয় এমপি হকারদের লাঠিয়াল হিসেবে ব্যবহার করেছে। তাদেরকে খেলার অংশ হিসেবে ব্যবহার করেছে। এমপি’র অনুগতরা হকারদের কাছ থেকে চাঁদাবাজি করেছে, লাঠিয়াল হিসেবে ব্যবহার করেছে, দখল-সন্ত্রাসের কাজে ব্যবহার করেছে। হকারদের দিয়ে ছাত্র-জনতার উপর হামলা চালিয়েছে। যদিও প্রশাসন ইতিমধ্যে হকার্সলীগ নেতা আসাদকে গ্রেপ্তার করেছে। আমরা প্রশাসনকে সাধুবাদ জানাই। একই সাথে আহ্বান করি, ছাত্র-জনতার উপর যে হকাররা হামলা করেছে তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে। এবং আমরা পরিস্কার করে বলি, চাঁদাবাজির দিন শেষ। দখল-সন্ত্রাসের দিন শেষ। নাগরিকদের স্বাচ্ছন্দে চলাচলের রাস্তা রেখে নিয়ম শৃঙ্খলা মেনে হকারি করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানাই, যারা চাঁদাবাজি করবে তাদের আইনের আওতায় আনুন।

RSS
Follow by Email