সোমবার, অক্টোবর ২৮, ২০২৪
Led04রাজনীতি

১৭ বছর যুবদল’র আন্দোলনের ফসল ৫ আগস্ট: সাখাওয়াত

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, আমাদের যুদ্ধ শুরু হয়েছে ২০০৯ সাল থেকে। বাংলাদেশের মানুষের হারানো গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য। সেই আন্দোলনের পরিসমাপ্তি এখনো হয়নি। যুবদল গত ১৭ বছর আন্দোলন করে রাজপথে যেভাবে রক্ত দিয়েছে, সে বিপ্লবের ফসল হিসেবে ৫ আগস্ট হয়েছে। আমি মনে করি তারা প্রাথমিকভাবে সফল হয়েছে। কিন্তু এখনো বাংলাদেশের গণতন্ত্রের বিরুদ্ধে অনেক দেশি বিদেশি ষড়যন্ত্র হচ্ছে। সেই ষড়যন্ত্র রুখে দেওয়ার জন্য রাজপথে থেকে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করে এগিয়ে যেতে হবে।

রবিবার (২৭ অক্টোবর) দুপুরে চাষাড়া শহীদ মিনারে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মহানগর যুবদলের রক্তদান কর্মসূচি ও ফ্রি মেডিকেল ক্যাম্প কর্মসূচি অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এসময় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সাখাওয়াত হোসেন খান।

এসময় তিনি আরো বলেন, নারায়ণগঞ্জকে বাংলাদেশের বুকে সন্ত্রাসের জনপদ হিসেবে কারা প্রতিষ্ঠিত করেছিল আপনারা তা জানেন। আজকে সেই শামীম ওসমান যিনি বোরকা শামীম হিসেবে পরিচিত, তারা এই নারায়ণগঞ্জকে লুটেপুটে ও দুর্নীতি, গুম-খুনের মাধ্যমে ভয়ংকর জনপদে পরিণত করেছিল। এখনো তাদের অনেক নেতাকর্মী সক্রিয় আছে। নারায়ণগঞ্জ ও বাংলার মাটিতে ওই ফ্যাসিবাদী আওয়ামী লীগ ও যুবলীগকে নিষিদ্ধ করতে হবে। ফ্যাসিবাদী দলের যেসব নেতাকর্মীদের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। শিগগিরই তাদের গ্রেপ্তার ও দ্রুত বিচার করে শাস্তি নিশ্চিত করতে হবে। তা না হলে নারায়ণগঞ্জের মানুষ নিরাপদ হবে না।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জে ব্যবসায়ী সংগঠন, স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে এসব প্রতিষ্ঠানে কোনো ফ্যাসিবাদী লোককে স্থান দেওয়া হবে না। এসব প্রতিষ্ঠানে যারা ফ্যাসিবাদীদের স্থান দেবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। জনগণ, যুবসমাজ ও ছাত্রসমাজকে নিয়ে তাদের প্রতিরোধ করা হবে।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজলের সভাপতিত্বে ও সদস্য সচিব সাহেদ আহমেদের সঞ্চালনায় আরও বক্তব্য দেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।

এছাড়া উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন আনু, সদস্য ডা. মজিবুর রহমান, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাগর প্রধান, মহানগর যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক নূরে এলাহী সোহাগ, মহানগর যুুুুবদল নেতা রাফি উদ্দিন রিয়াদ প্রমুখ।

RSS
Follow by Email