রবিবার, অক্টোবর ২৭, ২০২৪
রাজনীতি

অন্তর্বর্তী সরকার নিত্যপণ্যের দাম কমাতে ব্যর্থ, সবাই আস্থা হারাচ্ছি: বাম গণতান্ত্রিক জোট

লাইভ নারায়ণগঞ্জ: নিত্যপণ্যে দাম কমানো, সিন্ডিকেট ভেঙ্গে দেয়া ও দ্রুত নির্বাচন দেয়ার রোডম্যাপ ঘোষণা করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোটের নারায়ণগঞ্জ‘র নেতৃবৃন্দ।

শনিবার (২৬ অক্টোবর) বিকেল ৪টায় বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে মিছিল অনুষ্ঠিত হয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চাষাড়া শহীদ মিনারে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোটের নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক হাফিজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্য সচিব আবু নাঈম খান বিপ্লব, বাসদ নেতা সেলিম মাহমুদ, এস এম কাদির, কমিউনিস্ট পার্টির জেলার নেতা সুজয় রায় চৌধুরী বিকু, ইকবাল হোসেন।

নেতৃবৃন্দ বলেন, ছাত্র শ্রমিক জনতার রক্তের বিনিময়ে স্বৈরাচারী হাসিনার পদত্যাগ ও দেশত্যাগ হয়েছে এবং একটি অন্তবর্তীকালীন সরকার গঠন হয়েছে। এসরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হওয়া উচিত বিগত সরকারের সময়ে গঠিত সিণ্ডিকেট ভেঙ্গে নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের নাগালের মধ্যে নিয়ে আসা। কিন্তু অন্তর্বর্তী সরকার অনেকগুলো বিষয় সংস্কারের উদ্যোগ নিলেও নিত্যপণ্যের দাম কমাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। বিষয়টিকে কেন্দ্র করে সরকারের প্রতি মানুষের আস্থা কমে যাচ্ছে। এতে পরাজিত স্বৈরাচার ছাত্র-শ্রমিক-জনতার অভ্যুত্থানের আকাঙ্খার বিরুদ্ধে নানা চক্রান্তের সুযোগ তৈরি করে দিচ্ছে। তাই দ্রুত নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ নিতে হবে। প্রশাসনের দুর্বলতার সুযোগে ছিনতাই-রাহাজানি-দখল-লুটপাট চলছে। এখনও আইন-শৃঙ্খলার অগ্রগতি ঘটেনি। এটাও অভ্যুত্থানের তাৎপর্যকে ব্যাহত করছে।

নেতৃবৃন্দ নিত্যপণ্যের দাম দ্রুত কমানো এবং সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থাসহ অতিদ্রুত নির্বাচনের রোডম্যাপ ঘোষণার দাবি জানান।

RSS
Follow by Email