শনিবার, অক্টোবর ২৬, ২০২৪
Led03রাজনীতি

বাস ভাড়া না কমালে ১৭ নভেম্বর আধা বেলা হরতাল: যাত্রী অধিকার ফোরাম

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ থেকে সকল রুটে বাস ভাড়া কমানো ও শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’কার্যকর না হলে অর্ধ বেলা হরতালের ডাক দিয়েছে যাত্রী অধিকার সংরক্ষণ ফোরাম। আগামী ১৭ নভেম্বর নারায়ণগঞ্জে অর্ধ বেলা হরতাল হবে বলে জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

শনিবার (২৬ অক্টোবর) বেলা ১১টার দিকে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের ডাক দেন যাত্রী যাত্রী অধিকার সংরক্ষণ ফোরাম নারায়ণগঞ্জ‘র নেতৃবৃন্দ। এতে নারায়ণগঞ্জ লিংক রোড হয়ে ঢাকা একপথের ভাড়া ৫৫ টাকা থেকে ৪৫ টাকা, শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া এবং এসি বাসে ৬৫ টাকা ভাড়াসহ সব রুটে যৌক্তিক ভাড়ার দাবি জানান নেতৃবৃন্দ।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন যাত্রী অধিকার সংরক্ষণ ফোরাম নারায়ণগঞ্জ‘র আহ্বায়ক রফিউর রাব্বি। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, আমরা নারায়ণগঞ্জবাসী’র সভাপতি নূর উদ্দিন আহমেদ, সু শাসনের জন্য নাগরিক-সুজন নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি ধীমান সাহা জুয়েল, কমিউনিস্ট পার্টি জেলা সভাপতি হাফিজুল ইসলাম সহ অনেকে।

সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ যাত্রী অধিকার সংরক্ষণ ফোরাম নেতৃবৃন্দ ঘোষণা দিয়ে বলেন, আজ সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হল। আগামী ১৫ নভেম্বরের মধ্যে ৩ দফা দাবি না মানলে আগামী ১৭ নভেম্বর রবিবার নারায়ণগঞ্জ শহরে সকাল ৬টা থেকে দুপুর দুইটা পর্যন্ত অর্ধ-দিবস সর্বাত্মক হরতাল পালন করবে।

এসময় সংগঠনের আহ্বায়ক রফিউর রাব্বি বলেন, ২০১১ সালে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ২২ টাকা থেকে ৩২ টাকা বৃদ্ধির পর আন্দোলন শুরু হয়। এর কিছু আগে বন্ধন পরিবহনের মালিকপক্ষ র‌্যাবকে চিঠি দিয়ে জানিয়েছিলো শামীম ওসমান ও নাসিম ওসমানকে কীভাবে তারা চাঁদা দেয়। ৫ আগস্টের পর গডফাদাররা পালিয়ে গেছে । এ অবস্থায় আমরা চাই আর কোন গডফাদার যেন পরিবহণ সেক্টরকে জিম্মি না করে।

সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে গৃহীত ২০ দিনের কর্মসূচী ঘোষণা করা হয়। ঘোষিত কর্মসূচিগুলো হচ্ছে, ২৯ অক্টোবর বিকাল চারটায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে পক্ষকাল ব্যাপি লিফলেট বিতরণ কার্যক্রম; ৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সপ্তাহ ব্যাপি প্রচারণা ও মতবিনিময়; ১ থেকে ৯ নভেম্বর ছাত্র, শ্রমিক, শিক্ষক, নারীসহ বিভিন্ন পেশাজীবী ব্যক্তি, নাগরিক ও সংগঠনের সাথে মতবিনিময়; ৯ নভেম্বর নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল; ১০ থেকে ১৩ নভেম্বর পর্যন্ত ঘাট, বাজারে পথ সভা এবং গণসংযোগ; ১৪ নভেম্বর বৃহস্পতিবার থেকে মাইকিং; ১৫ নভেম্বর শুক্রবার বিকাল তিনটায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে মহা সমাবেশ; ১৬ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মশাল মিছিল আর আগামী ১৭ নভেম্বর রবিবার নারায়ণগঞ্জ শহরে সকাল ৬টা থেকে দুপুর দুইটা পর্যন্ত অর্ধ-দিবস সর্বাত্মক হরতাল পালিত হবে।

RSS
Follow by Email