শনিবার, অক্টোবর ২৬, ২০২৪
Led01রূপগঞ্জ

রূপগঞ্জে বিস্ফোরণে নারী-শিশুসহ ৬জন দগ্ধ, সকলের আশঙ্কাজনক অবস্থা

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে একটি বাসায় গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণে নারী-শিশুসহ একই পরিবারের ৬ জন দগ্ধ হয়েছেন। শুক্রবার (২৫ অক্টোবর) রাতে উপজেলার গোদনাইল ডহরগাও এলাকা ওই ঘটনা ঘটে। পরে দগ্ধ অবস্থায় তাদেরকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে।

তথ্যটি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন মো. তরিকুল ইসলাম। দগ্ধরা হলেন- মো. বাবুল (৪৭), সেলি (৩৬), মো. সুহেল (২২), মুন্নি (২০), মো. ইসমাইল (১৬) ও তাসলিমা (১৩)।

পরিবার সূত্রে জানা যায়, দগ্ধরা সবাই রূপগঞ্জের ফকিরা ফ্যাশনে পোশাক শ্রমিকের কাজ করতো। তারা সবাই একই রুমে থাকতো। কাজ শেষে বাসায় ফিরে মশার কয়েল ধরাতে গেলে বিস্ফোরণে দগ্ধ হয় তারা। ধারণা করা হচ্ছে, লাইনের গ্যাস লিকেজ থেকে ওই ঘরে আগেই গ্যাস জমে ছিল। পরে মশার কয়েল ধরাতে গেলে বিস্ফোরণে ছয় জনই দগ্ধ হয়।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন মো. তরিকুল ইসলাম বলেন, দগ্ধদের মধ্যে বাবুলের শরীরের ৬৬ শতাংশ, তার স্ত্রী শেলীর ৩০ শতাংশ, সোহেলের ৭০ শতাংশ, মুন্নি ২০ শতাংশ, ইসমাইল ৫৫ ও তাসলিমার ৬৩ শতাংশ দগ্ধ হয়েছে। সাধারণত কারও শরীরের ৩০ শতাংশের বেশি পুড়ে গেলেই আশঙ্কাজনক অবস্থা বিবেচনা করেন চিকিৎসকরা। চিকিৎসাধীন ছয়জনের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

তিনি আরও জানান, তাদের মধ্যে কয়েকজনকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) তে রাখা হয়েছে। কাউকে আসলে জেনারেল ওয়ার্ডে রাখার মতো অবস্থা নাই।

RSS
Follow by Email