শনিবার, অক্টোবর ২৬, ২০২৪
Led01রাজনীতি

সিদ্ধিরগঞ্জে গিয়াসউদ্দিন ‘আংশিক বিজয় হয়েছে স্বৈরাচারের পতনে, লক্ষ্যে পৌঁছাতে পারিনি’

# সকল অঙ্গসংগঠন জেলার অধিনে আনার আহ্বান সিদ্ধিরগঞ্জ বিএনপির

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির উদ্যোগে কর্মী সভার আয়োজন করা হয়েছে। শুক্রবার (২৫ অক্টোবর) সিদ্ধিগঞ্জ হিরাজিল এলাকায় ওই সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিন আহম্মেদ।

সভায় বক্তারা ক্ষোভ জানিয়ে বলেন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি জেলা বিএনপির অর্ন্তভূক্ত অথচ অঙ্গ সংগঠন গুলো মহানগর বিএনপির সাথে থাকায় আমরা কোন মূল্যয়ন পাইনা। মহানগরের অঙ্গ সংগঠনের কমিটি কেন্দ্র থেকে গঠন করে দেওয়ার পর, তারা আর সিদ্ধিরগঞ্জ থানা অঙ্গসংগঠন করে না। নেতারা শুধু তাদের নিয়েই থাকে। সিদ্ধিরগঞ্জ থানার কোন নেতাকর্মীকে মূল্যায়ণ করেনা। এছাড়া মূলদল একদিকে জেলার সাথে অন্যদিকে অঙ্গসংগঠন মহানগরে থাকায় সাংগঠনিক কার্যক্রম করতে মারাত্বক সমস্যা হয়। এছাড়া নারায়ণগঞ্জ-৪ আসনের নির্বাচনী এলাকা ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ মিলে গঠিত। তাই নির্বাচনের কাজ করতেও সমস্যা হয়। তাই অবিলম্বে সকল অঙ্গসংগঠন জেলার অধিনে এনে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাথে কাজ করার সুযোগ করে দেয়ার আহ্বান জানান বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিনের কাছে।

গিয়াসউদ্দিন বলেন, এখন আমাদের সব চেয়ে বেশী প্রয়োজন যে অর্ন্তবর্তীকালীন সরকার গঠিত হয়েছে, স্বৈরাচারের প্রতীক ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকার যাতে এদেশের মানুষের আন্দোলন সংগ্রাম ধ্বংস করতে না পারে, গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা দ্রুত ঠিক করার ক্ষেত্রে যাতে কোন প্রতিবন্ধকতা তৈরী না করতে পারে। তার জন্য আমাদের ঐক্যবদ্ধ থেকে জনগণের পাশে থাকা। যে কোন সময় আন্দোলনের ডাক আসলে ঝাঁপিয়ে পড়তে হবে। আমরা আন্দোলন করেছি মানুষের মৌলিক অধিকার ও গণতান্ত্রীক অধিকার প্রতিষ্ঠা করার জন্য। প্রতিটি জনগণ যাতে ভোট দিয়ে তাদের নেতাদের নির্বাচিত করে সুশাসন প্রতিষ্ঠা করতে পারে। আমরা আংশিক বিজয়লাভ করেছি স্বৈরাচারের পতন ঘটিয়ে। কিন্তু এখনো লক্ষ্যে পৌছাতে পারিনাই। মানুষের গণতান্ত্রীক অধিকার এখনো প্রতিষ্ঠা হয়নি। এই কারণে মনে রাখতে হবে এখন সব চেয়ে প্রয়োজন মানুষের ভোটার অধিকার প্রতিষ্ঠা করা। এর দেশের সব চেয়ে বৃহত্তম রাজনৈতিক দল বিএনপির কাজই হচ্ছে জনগণের এসব অধিকার প্রতিষ্ঠা করা।

তিনি আরও বলেন, অঙ্গসংগঠনের নেতৃবৃন্দর বক্তব্যে যুক্তি রয়েছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের নিকট বিষয়টি অবহিত করবো। এখন আমাদের সকলতে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এ সময় সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলামের সভাপতিত্বে উক্ত কর্মীসভায় উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সহ সভাপতি রওশন আলী, ডি,এইচ,বাবুল, এস,এম,আসলাম, এ,কে,এম সামছুল হক, মাসুদুজ্জামান মন্টু, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর হোসেন স্বাধীন, শ্রম বিষয়ক সম্পাদক মোশারফ হোসেন, সদস্য ইফসুফ মিয়া, ৪নং ওর্য়াড বিএনপির সাধারণ সম্পাদক আইয়ুব আলী মুন্সি, ২নং ওর্য়াড বিএনপির সভাপতি মোহাম্মদ আলী, ৫নং ওর্য়াড বিএনপির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ৭নং ওর্য়াড বিএনপির সাধারণ সম্পাদক জামান মির্জা, জাহাঙ্গীর আলম প্রধান প্রমূখ।

আরও উপস্থিত সিদ্ধিরগঞ্জ থানা শ্রমিক দলের আহ্বায়ক আকবর হোসেন, থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কামরুল হাসান শরীফ, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাড়র প্রধান, সাবেক সহ সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ডা. মুসা, মাহবুব হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা কৃষকদলের আহ্বায়ক তৈয়ম হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সাবেক সভাপতি এ,কে হিরা ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন রনিসহ নেতৃবৃন্দ।

RSS
Follow by Email