শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪
Led01পরিবহন

১২ ঘন্টা পর ঢাকা-নারায়ণগঞ্জ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু

লাইভ নারায়ণগঞ্জ: প্রায় ১২ ঘন্টা পর ঢাকা-নারায়ণগঞ্জ রুটে সচল হয়েছে যাত্রীবাহী ট্রেন চলাচল। অবশেষে ঢাকাগামী যাত্রীদের ভোগান্তির অবসান ঘটেছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল ৫টা থেকে কমলাপুর রেল স্টেশন থেকে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে একটি কমিউটিার ট্রেন রওনা দেয়। সন্ধ্যা ৬টায় নারায়ণগঞ্জ রেল স্টেশনে এসে ট্রেনটি পৌঁছায়। পরবর্তীতে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে স্টেশন ছেঁড়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রীবাহী ট্রেনটি রওনা দেয়।

এর আগে, বৃহস্পতিবার সকাল ৬টা ৫০ মিনিটে ঢাকার গোপীবাগে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী ট্রেন লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে নারায়ণগঞ্জ এবং মাওয়া-ভাঙ্গা রুটের রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়। বেলা ১২টার দিকে দুর্ঘটনাস্থলে পরিস্থিতি স্বাভাবিক হয়, তবে নারায়ণগঞ্জ-ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। নারায়ণগঞ্জ রেল স্টেশন, চাষাড়া স্টেশন, ফতুল্লা স্টেশন, পাগলা স্টেশনসহ সকল স্টেশনে যাত্রীরা ভিড় করেন। তবে ট্রেন না আসায় অনেকেই স্টেশন ত্যাগ করেন।

রেলওয়ে কর্তৃপক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার সকালে রাজধানীর কমলাপুর থেকে ট্রেনটি নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে আসে। এরপর গোপীবাগ রেলগেটের কাছাকাছি এটি লাইনচ্যুত হয়। কয়েকটি বগি এ সময় লাইনচ্যুত হয়। ট্রেন চলাচল বিলম্ব হবে বলে বাংলাদেশ রেলওয়ে কর্তপক্ষ হতে ঢাকা ও নারায়ণগঞ্জের স্টেশনগুলোতে মাইকিং এর মাধ্যমে যাত্রীদের জানিয়ে দেয়।

নারায়ণগঞ্জ স্টেশন মাস্টার কামরুল ইসলাম খান লাইভ নারায়ণগঞ্জকে জানান, বিকেল ৫টা থেকে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে ঢাকা থেকে ট্রেন রওনা দেয়। ট্রেনটি নারায়ণগঞ্জে ৬টায় এসে পৌঁছায়। ঠিক ৬টা ১৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ট্রেনটি যাত্রা শুরু করে। বর্তমানে ২টি কমিউটার ট্রেন নারায়ণগঞ্জ-ঢাকা রুটে যাতায়াত করছে। ট্রেন চলাচল এখন স্বাভাবিক আছে, যথাসময়েই ট্রেন আসছে এবং যাবে।

RSS
Follow by Email