বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
Led03বন্দর

দাফনের আড়াই মাস পর আন্দোলনে নিহত স্বজন‘র লাশ উত্তোলন

লাইভ নারায়ণগঞ্জ: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে চাষাড়ায় গুলিবিদ্ধ হয়ে নিহত আবুল হাসান স্বজনের লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) দুপুরে নবীগঞ্জ কবরস্থান থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত উজ জামানের উপস্থিতিতে স্বজনের লাশ তোলা হয়।

৫ আগস্ট ‘লং মার্চ টু ঢাকা’ কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার সময় চাষাড়ায় গুলিবিদ্ধ হন স্বজন। পরদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মৃত্যুবরণ করেন তিনি। ওই সময় বিনা ময়নাতদন্তে তার লাশ দাফন করা হয়। আবুল হাসান স্বজন বন্দর উপজেলার কুশিয়ারা গ্রামের জাকির হোসেনের ছোট ছেলে।

১৭ আগস্ট নারায়ণগঞ্জ সদর মডেল থানায় নিহতের ভাই আবুল বাশার অনিক বাদী হয়ে মামলা দায়ের করেন। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নারায়ণগঞ্জ চার আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ৪৮ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়। সেই সাথে অজ্ঞাতনামা ২০০ জনকে আসামি করা হয়। এ মামলার তদন্তের জন্য লাশ দাফনের প্রায় আড়াই মাস পর স্বজনের লাশ উত্তোলন করা হয়।

এ ব্যাপারে বন্দর থানার পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ) তরিকুল ইসলাম লাইভ নারায়ণগঞ্জকে জানান, মামলার তদন্তের স্বার্থে আবুল হাসান স্বজনের লাশ উত্তোলন করা হয়েছে। নবীগঞ্জ কবরস্থান থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দুপুরের দিকে কবর থেকে লাশ উত্তোলন করা হয়।

RSS
Follow by Email