বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
Led04রাজনীতি

ধর্মীয় কোন্দল দিয়ে রাজনৈতিক স্বার্থ হাসিল হতে দিব না: সাখাওয়াত

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর বিএনপির আহ্বায়ক সাখাওয়াত হোসেন খান বলেছেন, নারায়ণগঞ্জে শান্তিপূর্ণভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দে দূর্গা পূজা পালিত হয়েছে। প্রতিমা বিসর্জনের মাধ্যমে এ উৎসবের সফল সমাপ্তি হবে। পূজা অনুষ্ঠানকে সুন্দরভাবে গড়ে তোলার জন্য আমি আপামর জনগণকে ধন্যবাদ জানাই। নির্বিঘ্নে হিন্দু সম্প্রদায়ের মানুষরা পূজা-অর্চনা করতে পেরেছেন। সেই সাথে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে ধন্যবাদ জানাই। এছাড়াও বাংলাদেশ জাতীয়তাবাদী, জমায়াত ইসলামী, বাংলাদেশ কমিউনিস্ট পার্টিসহ সকল রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। সহঅবস্থানের মাধ্যমে নারায়ণগঞ্জে সুন্দরভাবে এই দূর্গা পূজার আয়োজন করা সম্ভব হয়েছে।

রবিবার (১৩ অক্টোবর) দুর্গাপূজার বিজয় দশমীর উপলক্ষে এক সভায় এ কথা বলেন তিনি। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বি, মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ কান টিপু, যুগ্ম আহ্বায়ক ফতেহ মো. রেজা রিপন, সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানাসহ অনেকেই।

সাখাওয়াত হোসেন বলেন, নারায়ণগঞ্জে যে ২১৪টি পূজা মন্ডপ রয়েছে, যারা নেতৃত্ব দিয়েছেন। তারা সফলভাবে নেতৃত্ব দিয়েছেন বলেই সুন্দরভাবে দূর্গা পূজা উৎযাপিত হচ্ছে। এর জন্য পূজা মন্ডপে নেতৃত্বস্থলে থাকা সকলকে ধন্যবাদ জানাই। বাংলাদেশে সংখ্যালঘু বলতে কিছু রাখতে চাই না। এ দেশের সংবিদানে, প্রতিটি নাগরিককে সমান অধিকার দেওয়া হয়েছে। ধর্মকে বিবেচ্য বিষয় করা হয়েছে। বাংলাদেশের একজন নাগরিক হিসেবে, বাংলাদেশের সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে বসবাস করবো। আমরা সকলের নিজের স্ব স্ব ধর্ম পালন করবো। আমাদের নেতা তারেক রহমান বলেছেন, বাংলাদেশের সকল নাগরিক, ধর্ম যার যার আইনে নিরাপত্তা পাওয়ার অধিকার সবার। আমাদের নারায়ণগঞ্জের প্রশাসন তারেক রহমানের উক্তি সফল করেছে। দলের পক্ষ থেকে প্রশাসনকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, আমরা বাংলাদেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াতে দিব না। হিন্দু, বৌদ্ধ, মুসলমান সবাই কাধে কাধ মিলিয়ে জীবন যাপন করবো। এই বাংলাদেশকে আমরা গড়ে তুলবো। আমরা সবাই নিজের অবস্থান থেকে নিজ নিজ ধর্ম মানবো। অপরের ধর্মের কোন আনুষ্ঠানিকতায় বাঁধা সৃষ্টি করবো না, ইনশাল্লাহ। আমরা হিন্দু সম্প্রদায়কে ৫ তারিখের পর থেকে বুকে টেনে নিয়েছি। যারা হিন্দু বৌদ্ধ মুসলমান খ্রিষ্টানের মধ্যে কোন্দল সৃষ্টি করে, তারা রাজনৈতিক স্বার্থ হাসিল করতে চায়। সেই সুযোগ আমরা হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান হতে দেব না।

RSS
Follow by Email