বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
Led03সিদ্ধিরগঞ্জ

না.গঞ্জে হাইওয়ে এডি.ডিআইজি ‘মহাসড়কে বেপরোয়াভাবে চললেই কঠোর ব্যবস্থা নেব’

লাইভ নারায়ণগঞ্জ: হাইওয়ে পুলিশের অ্যাডিশনাল ডিআইজি ড. আ.ক.ম আক্তারুজ্জামান বসুনিয়া বলেছেন, শারদীয় দূর্গা পুজা উপলক্ষে টানা চার দিনের ছুটিতে হিন্দু ধর্মাবলম্বী ভাইয়েরা নিজ বাড়ি যাওয়ার জন্য ঢাকা ত্যাগ করেছেন, একই ভাবে আমাদের আনন্যা নাগরিক আছেন তারাও ঢাকা ত্যাগ করেছেন। ঢাকা ত্যাগ করার কারণে বড় একটি অংশ বাইরে গিয়াছেন কেউ পর্যটন ভ্রমনে করছে আবার কেউ বাড়িতে ছুটিতে গেছে। আজকে তাদের ছুটির শেষ দিন ছিল, আমরা মনে করছি যে আজকে ঢাকামুখী যাত্রীদের জন্য রাস্তায় বড় একটি চাপ থাকবে। আমাদের হাইওয়ে পুলিশ পক্ষ থেকে ঢাকার বাইরের যাত্রীরা নির্বিঘ্নে, স্বাচ্ছন্দে নিরাপদে ঢাকা ফিরতে পারে এর জন্য আমাদের বিশেষ নিরাপদের ব্যবস্থা নেয়া হয়েছে। মহাসড়কে সুশৃঙ্খলা ফিরিয়ে আনতে হাইওয়ে পুলিশ মাঠে কঠোর ভাবে কাজ করছে।

রবিবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কাঁচপুর, শিমরাইল, ভূলতা, গাউসিয়া, ভবেরচর, কাঞ্চন ব্রীজ এবং ঢাকার বাইরে সাভার টাইঙ্গইল এলেঙ্গা, সালনা, মাওনা এই রাস্তা গুলোতে কোন গাড়ি যেন যানযট সৃষ্টি করতে না পারে। সকল গাড়িগুলো যেন সুশৃংখল ভাবে ঢাকা ফিরতে আসতে পারে এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। আমাদের হাইওয়ে পুলিশ সদস্যরা সব সময়ে সড়কে রয়েছেন। অশা করছি যাত্রীরা নির্বিঘ্নে, স্বাচ্ছন্দে, নিরাপদে ঢাকা ফিরতে পারবেন। আমাদের এই ব্যবস্থা আগামী দিন পর্যন্ত অব্যহত থাকবে। আমরা আশা করবো পরিবহন চালকরা হাইওয়ে পুলিশকে সহযোগীতা করবে এবং তারা যেন রাস্তায় বিশৃঙ্খলা না করে, লেন ভঙ্গ না করে, সড়কে যেন কোন যেন বিশৃঙ্খলা সৃষ্টি না করে সেদিকটা তারা দেখবে। আমরা হাইওয়ে পুলিশ তাদের সাথে সব সময়ে রয়েছি।

তিনি আরও বলেন, আমাদের হাইওয়ে পুলিশের কার্যক্রম অব্যাহত আছে। আমাদের মহাসড়কের যে পয়েন্ট গুলো আছে সেখান থেকে ১৫০টি মামলা করা হয়েছে আজকে। লেন ভঙ্গ করা, অবৈধ পার্কিং করা তাদের বিরুদ্ধে আমরা নিয়মিত মামলা করছি। যারা আইন অমান্য করছে তাদেরকে আমরা সতর্ক করছি, যাতে করে তারা আইন মেনে চলে। যারা আইন না মেনে বেপরোয় ভাবে চলছে তাদের বিষয়টা কঠোর ভাবে দেখছি। আমাদের সকল হাইওয়ে পুলিশের সদস্যরা কাজে ফিরেছে। তারা আন্তরিক ভাবে মাঠে ভালো কাজ করছে। আমাদের হাইওয়ে পুলিশের কাজ হলো মানুষকে নিরাপদ দেওয়া, আপরাধ নিয়ন্ত্রন করা এবং মহাসড়কে শৃঙ্খলা নিয়ন্ত্রন করা।

এসময়ে উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার হাইওয়ে পুলিশ নারায়ণঞ্জ সার্কেল জাহিদুর রহমান চৈৗধুরী, কাঁচপুর হাইওয়ে থানার অফিসার (ইনচার্জ) ওয়াহিদ মুর্শেদ, শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. আবু নাইম ছিদ্দিক প্রমুখ।

RSS
Follow by Email