বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
Led02ধর্ম

উলুধ্বনিতে মুখরিত নগরী, সড়কে বসেছে মেলা

লাইভ নারায়ণগঞ্জ: কিছুক্ষন পর পরই শোনা যায় উলুধ্বনির আওয়াজ। আওয়াজের দিকে চোখ পড়তেই দেখা যায় ট্রাক বা মিনি ভ্যানে করে বিসর্জন দিতে নিয়ে যাওয়া হচ্ছে প্রতিমা। এর সাথে পায়ে হেটে যাচ্ছেন শতাধিক ভক্তরা। ছোট, বড়, বৃদ্ধ সব ভক্তদের ইচ্ছা এই বিদায় বেলায় দেবী দূর্গার প্রতীমার সাথে থাকবেন। শোভা যাত্রায় ভক্তদের সম্মেলিত উলুধ্বনিতে মুখরিত হচ্ছে নগরীর প্রধান সড়ক।

রবিবার (১৩ অক্টোবর) সন্ধায় নগরীর বঙ্গবন্ধু সড়ক, ২নং গেট ও ৩নং মাছঘাটসহ বিভিন্ন যায়গায় দেখা যায় এমন চিত্র। সকাল থেকে পূজা, আরতি, বিভিন্ন মন্দির দর্শন, সিদুর খেলার পর অনেকেই এসেছেন সড়কে বের হয়েছেন শোভা যাত্রা দেখতে। এই শোভা যাত্রা দেখতে নগরীর বিভিন্ন সড়কের মাঝের আইলেনেই বসে পড়েছেন অনেক। এদিকে এই উৎসবমূখর কোলাহলে দেখে বসেছে কিছু ফুচকা-চটপটির-মুড়ির দোকান। এক নজর দেখলেই মনে হবে নগরীর সড়কগুলো এক মেলায় পরিনত হয়েছে।

এ শোভা যাত্রা ও বিসর্জন দেখতে পরিবার আসা রিনা মন্ডল বলেন, আমাদের মা আজ বিদায় নিবেন, এটা একটু কষ্টের কিন্তু আগামী বছর তিনি আবার আসবেন আমাদের মাঝে। স্বামী, ২ ছেলে-বৌমা ও এক নাতি নিয়ে দেখতে বের ঘুড়তে। এখন দূর্গা মায়ের সাথে সাথে যাচ্ছি ঘাট পর্যন্ত। আগামীবছর মাকে দেখতে পারবো কিনা জানি না। এই পূজা থাকার সময় সবকিছু যতো জমকালো থাকে সেটা দেখতেই ভালো লাগে। মা সকলের মঙ্গল করুক

৬ষ্ঠ শ্রেনীতে পড়ুয়া চন্দ্রা সেন বলেন, মায়ের কাছে লেখা-পড়া আর সবার মঙ্গলের জন্য প্রার্থনা করেছি। মা যেন আমাদের সবাইকে আর্শিবাদ করে। আমার দূর্গাপূজা অনেক ভালো লাগে। প্রতিবছর এমন পূজায় আব্বু-মামুনি নিয়ে ঘুড়তে বের হয়।

RSS
Follow by Email