বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
Led01Led02অর্থনীতি

অবন্তী-ক্রোনী গার্মেন্টস শ্রমিকদের বেতনে আদায়ে কমিটি গঠন

লাইভ নারায়ণগঞ্জ: বিকেএমইএ’র সভাপতি মোহাম্মদ হাতেম বলেছেন, আজকে যে বেতন দেওয়ার কথা ছিলো সেটা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। আর বাকি আরেক মাসের বেতন ২৫-৩০ তারিখের মধ্যে দেওয়া হবে। এটা অবন্তী ও ক্রোনী গার্মেন্টসের মালিক পক্ষ কথা দিয়েছে। সে অনুযায়ী আমরা শ্রমিক নেতৃবৃন্দকে অনুরোধ করেছি যে সকলে এই বিষয়ে সহযোগিতা করে। সময় মতো বেতন দিতে না পারলে তার বিরুদ্ধে সরকার খুব কঠিন ব্যবস্থা নিবে। প্রয়োজনে তার সম্পত্তি ক্রোক করে শ্রমিকদের বেতন পরিশোধ করবে।

অবন্তী ও ক্রোনী গার্মেন্টসের শ্রমিকদের বেতনের বিষয়ে বুধবার (৯ অক্টোবর) দুপুর ১২টার দিকে জেলা প্রশাসকের সাথে মালিক ও শ্রমিক প্রতিনিধিদের এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ হাতেম বলেন, নারায়ণগঞ্জের শ্রমিক নেতৃবৃন্দ সব সময়ই আমাদের পাশে ছিলো। সহযোগিতা করেছে এবং সে জন্য আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। তদেরকে বলেছি যে আপনারা শ্রমিকদের একটু বুঝান। আজকে যে বেতনটা পাবে সেটা নিয়ে যাতে তারা সন্তস্ট থাকে, আর চলতি মাসেই সেপ্টেম্বর মাসের বেতনটাও পেয়ে যাবে। এটা নিয়ে যাতে তারা আবার রাজপথে নেমে না পরে।

এদিকে, বেতন দেওয়া না হলে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়ার জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে বলে জানান মোহাম্মদ হাতেম। তিনি বলেন, এই কমিটিতে জেলা প্রশাসকের একজন প্রতিনিধি, শিল্প পুলিশের একজন প্রতিনিধি, জেলা পুলিশের একজন প্রতিনিধি কলকারখানা পরিদর্শন অধিদপ্তরের একজন প্রতিনিধি, বিকেএমইএ’র একজন প্রতিনিধি এবং শ্রমিক প্রতিনিধি থাকবে।

এসময় বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email