রবিবার, অক্টোবর ৬, ২০২৪
রাজনীতি

সংবিধান অসীম ক্ষমতা দেয় বলেই যেকোনো সরকারই দানবে পরিণত হয়: মাও. হাবিবুল্লাহ হাবিব

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর ইসলামী শ্রমিক আন্দোলনের সভাপতি মাওলানা হাবিবুল্লাহ হাবিব বলেন, অসীম ক্ষমতা মানুষকে নিশ্চিতভাবে চরম দুর্নীতিগ্রস্ত করে। আমাদের সংবিধান সরকারকে অসীম ক্ষমতা দেয়। এ কারণেই বাংলাদেশের যেকোনো সরকারই দানবে পরিণত হয় বলে মন্তব্য করেছেন ।

শুক্রবার (৪ অক্টোবর) বিকাল ৩টায় বন্দর ইসলামী শ্রমিক আন্দোলনেরআয়োজনের প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, বিগত ১৬ বছরে যারা দেশকে অর্থনৈতিকভাবে ভঙ্গুর করে দিয়ে, দেশের টাকা বিদেশে পাচার করে দেশকে দেউলিয়া করে ফেলেছে এবং সর্বত্র জুলুম নির্যাতনের রাজত্ব কায়েম করে রেখেছিলো সেই ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় কাজ করতে হবে। তিনি বলেন ৭১ সালে দেশ স্বাধীন হলেও বিগত সরকারের আমলে আমরা স্বাধীন দেশে ছিলাম পরাধীন। ৫ আগস্ট ছাত্র-জনতার বিপ্লবের পরে আমরা স্বাধীনভাবে কথা বলার সুযোগ পেয়েছি। তাই এ অর্জন আমাদের ধরে রাখতে হবে। আগামীতে পরীক্ষিত দুর্নীতিবাজ, খুনি ও জুলুমবাজদের ক্ষমতায় নেওয়া যাবে না। আওয়ামী লীগ নিজেদেরকে দেশের মালিক আর জনগণকে তাদের দাস মনে করেছে। তাদের অপশাসনের বিরুদ্ধে কথা বললেই খুন, গুম করেছে। দেশ উন্নয়নের মহাসড়কে আছে জানিয়ে জনগণকে মিথ্যে গল্প শুনিয়েছে। অথচ দেশের কোনো ব্যাংকে টাকা নেই। সব টাকা তারা বিদেশে পাচার করে নিয়েছে। বৈদেশিক ঋণের চাপে দেশের অগ্রযাত্রা থমকে যাচ্ছে!তাদের সকল অপকর্মের বিচার থেকে বাঁচতেই তারা পালিয়ে গেছে।

বন্দর থানা শাখা সভাপতি মোঃ আবু তাহের-এর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ওমর ফারুক, সভাপতি শ্রমিক আন্দোলন জেলা নারায়ণগঞ্জ জেলা, বিশেষ অতিথি হাজী ফারুক হাওলাদার সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ মহানগর।

জেলা সভাপতি ওমর ফারুক বলেন, হাজারো শহীদের রক্তের বিনিময়ে এদেশের মানুষ নতুন বাংলাদেশ পেয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ সৎ ও যোগ্য নেতৃত্বের মাধ্যমে একটি সুখি সমৃদ্ধ দেশ গড়ে তুলতে চায়। একটি কল্যাণ রাষ্ট্র গড়ে তুলতে চায়, যাতে ১৮ কোটি মানুষ মাথা উঁচু করে দাঁড়াতে পারে। ন্যায়বিচার, আইনের শাসন ও মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠায় যে সংগ্রাম চালিয়ে আসছে তা চূড়ান্তরূপ নেওয়া পর্যন্ত সকলকে কার্যকর ভূমিকা অব্যাহত রাখতে হবে।

RSS
Follow by Email