শুক্রবার, অক্টোবর ৪, ২০২৪
রাজনীতি

সিন্ডিকেট ভেঙ্গে নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে বাসদের সমাবেশ

লাইভ নারায়ণগঞ্জ: নিত্যপণ্যের দাম কমানো এবং মব লিঞ্চিং করে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বন্দর উপজেলা শাখার উদ্যোগে বন্দর ঘাটে সমাবেশটি অনুষ্ঠিত হয়।

বাসদ উপজেলার সংগঠক মুন্নি সরদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক সাইফুল ইসলাম, পারভেজ, মাহবুব ইসলাম, খোকন।

নেতৃবৃন্দ বলেন, মব লিঞ্চিং করে হত্যা, নির্যাতন, দখল, ভাংচুর, অগ্নিসংযোগ, চাকরি থেকে অপসারণ ইত্যাদি হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পিটিয়ে পিটিয়ে দুইটি হত্যাকান্ডের নির্মমতায় জাতি স্তম্ভিত হয়েছে। ফরিদপুরে লালন শাহ-র আখড়া ভাংচুর, খাগড়াছড়িতে পাহাড়ি জনগণের উপর হামলাসহ বিভিন্ন বাড়ি-ঘরে অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ড ঘটে চলেছে প্রতিনিয়ত। এইসব বন্ধে বর্তমান অন্তর্বর্তী সরকারের দৃঢ় পদক্ষেপ লক্ষ্য করা যাচ্ছে না। ফলে মানুষ চরম অসহায় অবস্থায় পড়েছে। এইসব ঘটনায় দায়ীদের উপযুক্ত শাস্তি দেয়া না গেলে জুলাই-আগস্টের ছাত্র-জনতার অভ্যুত্থানের মর্মবস্তু ধ্বংস হয়ে যাবে।


নেতৃবৃন্দ আরও বলেন, ফ্যাসিবাদের বিরুদ্ধে দীর্ঘ লড়াইয়ে একটি গণতান্ত্রিক সমাজের আশায় মানুষ জীবন দিয়েছে। কিন্তু দুর্নীতি, দুঃশাসন, দমনপীড়ন, লুটপাটের ব্যবস্থার পরিবর্তন না করলে শুধু ব্যক্তির পরিবর্তনে গণমানুষের আকাঙ্ক্ষা পূরণ হবে না।

তারা বলেন, নিত্যপন্যের দাম এখনো কমেনি। সাধারণ শ্রমজীবি মানুষ তাদের খাবার কমিয়ে দিয়েছে। এখনো বাজার সিন্ডিকেটের নিয়ন্ত্রণে। দ্রুত সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে দায়ীদের শাস্তি দিতে হবে এবং বাজার ব্যবস্থা মনিটরিং করে নিত্যপণ্যের দাম কমিয়ে সাধারণ মানুষের ক্রয় সীমার মধ্যে আনতে হবে।

নেতৃবৃন্দ ২০২৪, ১৯৯০ ও ১৯৭১ সালের পরাজিত শক্তির বিরুদ্ধে রাজপথে লড়াই জারি রাখার জন্য জনগনের প্রতি উদাত্ত আহ্বান জানান।

RSS
Follow by Email