শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪
Led05জেলাজুড়েরাজনীতিসদর

না.গঞ্জ হেফাজতে ইসলামের কর্মসূচিতে বিশৃঙ্খলা, পাল্টা-পাল্টি অভিযোগ

লাইভ নারায়ণগঞ্জ: ভারতে বিশ্ব নবীকে কটুক্তির প্রতিবাদে হেফাজতে ইসলামের আযোজিত মিছিলে বিশৃঙ্খলার অভিযোগ উঠেছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জুম্মার নামাজের পর নগরীর ডিআইটি মসজিদের সামনে এ ঘটনা ঘটে। এ মিছিলের আয়োজন করেন হেফাজতে ইসলামের নায়েবে আমীর মাওলানা আব্দুল আউয়াল। বিক্ষোভ মিছিল শুরু হওয়ার পর জেলা ও মহানগর হেফাজতে ইসলামের নতুন কমিটি নিয়ে নেতাকর্মীদের মাঝে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায় মাও. ফেরদাউসুর রহমানের নেতৃত্বে একদল এসে মিছিলের মাইক কেড়ে নিয়ে যায় বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে নায়েবে আমীর আব্দুল আউয়াল লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমরা কেন্দ্রের কাছে একটা পূর্ণাঙ্গ কমিটির চার্ট পাঠিয়েছিলাম। তারাও আমাদের কিছু দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন, খুব শীঘ্রই সেই কমিটির ঘোষণা চলে আসবে। তবে কেন্দ্রীয় পক্ষ থেকে একটা কর্মসূচি দিয়েছিল, আজ সেই কর্মসূচি পালন করতে এসেছিলাম। তবে এখানে মাওলানা ফেরদৌসুর রহমান এবং তার লোকজন এসে, আমাদের হাত থেকে মাইক কেড়ে নিয়ে যায় এবং কিছু নেতাদের অপদস্ত করে। আমাদের ডাকে সাড়া দিয়ে না, তারা বিদ্রোহী ভাবে আজ এসে এ কাজ করেছে। পরবর্তীতে বাধ্য হয়েই কর্মসূচিটা স্থগিত করতে হয়েছে।

এ দিকে মাও. ফেরদাউসুর রহমান লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমরা বিগত ১৫-১৬ বছর ধরে দলের জন্য যেভাবে কাজ করে আসছি, এখনো সেভাবেই চলছে। খুব শীঘ্রই হয়তো একটি জেলা মহানগরের নতুন কমিটি ঘোষণা করা হবে। তবে কেন্দ্রীয় পক্ষ থেকে এখনো কোন কমিটি ঘোষণা করা হয়নি। আজকের কর্মসূচিটা দুই কমিটির সমন্বয়ে করা হবে এমন কিছু কেন্দ্রীয় কমিটিকে বলেই এই কর্মসূচি আব্দুল আউয়াল সাহেব এনেছে। এরপর কর্মসূচি পালনের প্রস্তুতি নেওয়া হয়। আমরাও স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেছিলাম। কিন্তু কর্মসূচিতে তখন জাকির কাশেমী নামের একজন নেতা মাইক নিয়ে মিথ্যা কথা বলেন। তিনি বলেন নবগঠিত মহানগর কমিটির অমুক নেতা কোরআন তেলাওয়াত করবে। যেহেতু কোন কমিটির ঘোষণা এখন পর্যন্ত আসেনি সেখানে নবগঠিত কমিটির নেতা হয় কিভাবে। এই নিয়েই সেখানে উপস্থিত নেতাকর্মীরা একটু উত্তেজিত হয়ে পড়ে এবং নারায়ে তাকবীরের স্লোগান দেয়। কিন্তু পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসে পড়ে। এ কারণেই আব্দুল আউয়াল সাহেব মিছিলটি স্থগিত করে দেয়।

RSS
Follow by Email