শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪
Led02জেলাজুড়েরাজনীতি

সরকার সবথেকে বড় গডফাদার তৈরি করেছিল নারায়ণগঞ্জে: গিয়াসউদ্দিন

লাইভ নারায়ণগঞ্জ: জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. গিয়াসউদ্দিন বলেন, গডফাদারকে সালাম দিয়ে অনেক নেতা কর্মী সমাজে চলতো। তারা হুংকার দিয়ে বলেছে বিএনপির কোন নেতাকর্মী মাটির ৭০ গজ নিচে থাকলে, তাকে সেখান থেকে তুলে আনা হবে। ঘুম, হত্যা, মিথ্যা মামলা দিয়ে আমাদের বাড়ি ঘর ছাড়া করেছে। অনেকে তাকে সিংহ পুরুষ ডেকেছে, সিংহ পুরুষ মানে তো জানোয়ার। মানুষ তাকে জানোয়ার খ্যাতি দিয়েছে। আর এই ডাক শুনে সে গর্ব করতে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ত্রাস, চাঁদাবাজি ও নৈরাজ্যের প্রতিবাদে এনসিসির ১নং ওয়ার্ড বিএনপির আয়োজনে এক জনসভা অনুষ্ঠিত হয়। জনসভায় প্রধান অতিথির বক্তব্য গিয়াসউদ্দিন।

জনসভায় তিনি আরও বলেন, প্রথম থেকে বলেছি সে একজন কাপুরুষ। ২০০১ সালে যখন আপনার আমাকে নির্বাচিত করলেন, সেই রাতে বোরখা পরে বিদেশে পালিয়েছে। সে আবার আসলো আর আবারও সেই আগের মতো চলতে থাকলো। তখন আমি তাদের নেতা কর্মীদের আমরা বলেছিলাম, আপনারা যারা তাদের হয়ে চাঁদাবাজি সন্ত্রাস করছেন, দেখবেন সে আবারো পালিয়ে যাবে আপনাদের বিপদে রেখে। আপনারা জানেন গণঅভ্যুত্থানের মাধ্যমে ৫ তারিখে আন্দোলনের চূড়ান্ত বিজয় লাভ করেছে কিন্তু এই গডফাদারের টিকটিকির নাগাল ও পাওয়া যায়নি।

সাবেক এই এমপি বলেন, স্বৈরাচার সরকার পতনের জন্য আমরা যখন আন্দোলন করি তখন নির্বিচারে গুলি করে মানুষ হত্যা করা হয়েছে। আমাদের নেতা কর্মীদের মিথ্যা মামলা দিয়ে জেলে রেখেছে কিংবা বাড়িঘর ছাড়া রেখেছে। আপনার আগেই জানেন এখানে যারা আওয়ামী লীগ নেতা এবং স্বৈরাচার সরকারের দোসর ছিল তারা কিভাবে এখানে অন্যায় জুলুম নির্যাতন চালিয়েছে। তারা বিএনপিকে চিরতরে শেষ করে দেবে বলে হুংকারও দিয়েছিল। সরকারেও পৃষ্ঠপোষকতায় তারা এমন কোন সেক্টর নেই যেখানে চাঁদাবাজি করেনি। এখানের দিনমজুর, সিএনজি চালক ও রিকশা চালকদের থেকে এখানের আওয়ামী লীগ কর্মীরা চাঁদা উঠিয়ে খেত। এমন কোন ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্র বা এমন কোন হকার নেই যাদের থেকে আওয়ামী লীগ কর্মীরা চাঁদা নেয় নি। তারা অর্থনীতিকে একেবারে শেষ করে দিয়েছে, ব্যাংকের টাকা লুটপাট করেছে। কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে। পুলিশ ও থানার দালাল হিসেবে আওয়ামী লীগের নেতাকর্মীরা কাজ করেছে। মিথ্যা মামলায় সাধারণ মানুষকে আসামি করে তাদের থেকে টাকা লুটপাট করেছে। এমন কোন অপকর্ম নয় যেটা আওয়ামী লীগের নেতাকর্মীরা করে নাই। তাদের এই অপকর্মের জন্য নারায়ণগঞ্জবাসী সারা বাংলাদেশের কাছে লজ্জিত।

বক্তব্য তিনি আরও বলেন, স্বৈরাচার সরকার সবথেকে বড় গডফাদার তৈরি করেছিল এই নারায়ণগঞ্জে। বিনা ভোটে তিন তিনবার সে এমপি নির্বাচন করেছে। তার সাথে ছিল বিশাল ক্যাডার বাহিনী। কোন এলাকার মানুষ তার কাছে যেতে পারেনি। তার এলাকার মানুষের দেখা করতে আসলেও দেখা করতে পারেনি, ফিরে যেতে হয়েছে। তারপরও সেখানে কিছু নেতা কর্মীরা যেত কারণ, সেখানে গেলে হাড্ডি কুড়িয়ে পাওয়া যায়। অপমান অপদস্থ হওয়ার পরও গডফাদারকে সালাম দিয়ে চলেছে অনেক নেতা কর্মী।

RSS
Follow by Email