বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৬, ২০২৪
Led02জেলাজুড়ে

বিডিআর বিদ্রোহ মামলার ফাঁসির আসামিকে গ্রেপ্তার করলো র‌্যাব-১১

লাইভ নারায়ণগঞ্জ: গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক মত্যুদন্ডের সাজাপ্রাপ্ত আসামি সাইফুলকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বিডিআর বিদ্রোহ মামলার আসামি সিপাহী মো. সাইফুল ইসলামকে যশোর থেকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (২৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া। বিজ্ঞপ্তিতে তিনি আরও জানান, ২৪ সেপ্টেম্বর যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন বসুন্দিয়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে বিডিআর বিদ্রোহ মামলায় মত্যুদন্ডের সাজাপ্রাপ্ত আসামি সিপাহী মো. সাইফুল ইসলামকে গ্রেপ্তার করে র‌্যাব-১১ ও র‌্যাব-৬।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা যায় যে, গ্রেপ্তারকৃত আসামি মোঃ সাইফুল ইসলাম (৩৭) বিডিআর বিদ্রোহ মামলার মত্যুদন্ডের সাজাপ্রাপ্ত আসামী। সে গত ৫ আগস্ট কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার হতে পালিয়ে আত্মগোপনে যায়। আসামিকে জিজ্ঞাসাবাদ ও আদালত সূত্রে জানা যায় যে, আসামি মোঃ সাইফুল ইসলাম (৩৭) পিলখানায় সংগঠিত হত্যাকান্ডের মামলায় ২০০৯ সালের এপ্রিলের ৩ তারিখে লালবাগ থানা এলাকা হতে র‌্যাব-২ এর নিকট গ্রেপ্তার হন। পরে ৭/৪/২০০৯ তারিখ হতে ঢাকা কেন্দ্রীয়কারাগারে আটক ছিলেন। এরপর ঢাকার বকশিবাজার আলিয়া মাদ্রাসা সিভিল কোর্টে দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ২০১৩ সালের ডিসেম্বরে মৃত্যুদন্ডের রায় হয় তার বিরুদ্ধে। রায়ের পর ০৮/১১/২০১৩ ইং তারিখে গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয়কারাগারে প্রেরণ করা হয়। গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।

RSS
Follow by Email