সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪
Led01Led02আদালতরাজনীতি

হত্যা মামলায় ৪দিনের রিমান্ডে রংধনু গ্রুপের পরিচালক মিজান

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান মিজানকে হত্যাসহ ৪ মামলায় রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের আদালতে বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শামসুর রহমানের আদালতে ওই রায় দেয়।

এর আগে, পুলিশ চারটি মামলায় দশদিনের রিমান্ডের আবেদন করে হাজির করে । শুনানি শেষে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন বিজ্ঞ আদালত।

এদিকে সকাল থেকে রূপগঞ্জের বিভিন্ন এলাকার থেকে স্থানীয়রা এসে আদালত প্রাঙ্গনে জড়ো হয়ে মিজানের বিরুদ্ধে হওয়া মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন। এসময় তারা সাবেক এই ভাইস চেয়ারম্যানের মুক্তির দাবিতে নানা স্লোগান দেন।

আদালত পুলিশের ইন্সপেক্টর (পরিদর্শক) আব্দুল রশীদ বিষয়টি নিশ্চিত করে জানান, গত ৫ আগস্ট বিকেলে রূপগঞ্জ উপজেলায় বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনের সময় গুলিবিদ্ধ হয়ে মারা যায় চনপাড়া নব কিশলয় উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী রোমান মিয়া। পরে এ ঘটনায় পরিবারের দায়ের করা হত্যা মামলায় আসামি করা হয় রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান মিজানকে। সেই মামলায় গত ১৭ সেপ্টেম্বর দুপুরে রাজধানির ভাটারি এলাকা থেকে মিজানকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

বাদিপক্ষের আইনজীবী এড. সাখাওয়াৎ হোসেন খান জানান, গ্রেপ্তারকৃত মিজানুর রহমানের বিরুদ্ধে চার মামলায় তাকে রিমান্ডে সুনির্দিষ্টভাবে জিজ্ঞাসাবাদ করলে এসব মামলার অগ্রগতিসহ নানা তথ্য বেরিয়ে আসবে।

RSS
Follow by Email