শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
জেলাজুড়েশিক্ষাসিদ্ধিরগঞ্জ

তানযীমুল উম্মাহ গার্লস মাদরাসায় বার্ষিক পুরস্কার বিতরণ

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জের তানযীমুল উম্মাহ গার্লস মাদরাসায় বার্ষিক পুরস্কার বিতরণী ও কৃতি সংবর্ধণা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) স্কুল প্রাঙ্গনে এ অনুষ্ঠানের প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল আরাফাহ ইসলামী ব্যাংক এর মোগড়াপাড়া শাখার ম্যানেজার সাইফুদ্দিন মুনির এবং দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর বাড্ডা ইসলামিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ডক্টর আনোয়ার হোসাইন মোল্লাহ।

এসময় ড. আনোয়ার হোসাইন মোল্লাহ বলেন, বাংলাদেশকে জাগিয়ে তুলতে অর্ধেক জনগোষ্ঠীকে (নারীদের) পিছিয়ে রাখার কোন সুযোগ নেই। শিক্ষা-দ্বীক্ষায়, দক্ষতায় ও কর্মতৎপরতায় তাদেরকে এগিয়ে যেতে হবে। যে যেই সেক্টরে আছে, তাকে সেই সেক্টরের জ্ঞান অর্জন করা ফরজ। কিন্তু প্রত্যেক মুসলমানের ধর্মীয় জীবন ধারণের জন্য প্রয়োজনীয় উপকরণগুলো (মাসালা-মাসায়েল) জানা সবার জন্য সমানভাবে ফরজ। কিন্তু আমরা মুসলমানরা এই জ্ঞানের সারি থেকে অনেক দুর পিছিয়ে এসেছি। আমাদেরকে এই জ্ঞানের চর্চা চালিয়ে যেতে হবে। সেই সাথে দেশকে এগিতে নিয়ে যেতে তোমাদের সুপ্ত প্রতিভাকে জাগ্রত করে তুলতে হবে এবং লক্ষ্য অর্জনে স্বচেষ্ট থাকতে হবে।

অনুষ্ঠানের তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের সিনিয়র ডিরেক্টর মোঃ আসলাম মিয়ার সভাপতিত্বে ও তানযীমুল উম্মাহ মাদ্রাসার নারায়ণগঞ্জ শহর শাখা প্রধান ইকবাল হোসাইনের সঞ্চালনায় আর উপস্থিত ছিলেন, ইসলামী ব্যাংক কাঁচপুর শাখার ম্যানেজার মোঃ নাজমুল হাসান, তানযীমুল উম্মাহ হিফয নারায়ণগঞ্জ শাখার প্রিন্সিপাল কবির হোসাইন, চিটাগাংরোড শাখা প্রধান মনির হোসাইন হেলালী, নারায়ণগঞ্জ শাখা প্রধান মাও. শোয়াইব হোসাইন, সাইনবোর্ড শাখা প্রধান আমিনুল ইসলাম, তানযীমুল উম্মাহ প্রি-হিফয সেকশন নারায়ণগঞ্জ শাখা প্রধান রিদওয়ানুল ইসলাম প্রমূখ সহ শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

RSS
Follow by Email