শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসিদ্ধিরগঞ্জ

মহানগর জামায়াতের সাপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর জামায়াতের উদ্যেগে সাপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে সিদ্ধিরগঞ্জ পুল লেক পাড় এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে মহানগর জামায়াতের আমীর মাওলানা আবদুল জব্বার বলেন, প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা ও সারা বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনের প্রভাব, খাদ্য ঘাটতি পূরণ ও পরিবেশের ভারসাম্য বজায় রাখতে গাছ লাগানোর কোনো বিকল্প নেই। সচেতনতার অভাবে চলছে নির্বিচারে বৃক্ষ নিধন। ফলে জীবন ধারণের নিয়ামক অক্সিজেনের সরবরাহ হ্রাস পাচ্ছে প্রতিনিয়ত এবং সেই সাথে পরিবেশের বিপর্যয় ঘটছে ভয়াবহভাবে। তাই বৃক্ষরোপনের মতো একটি গুরুত্বপূর্ণ বিষয় জাতীয়ভাবে কর্মসূচি গ্রহণ করা এখন সময়ের দাবি। তিনি আরো বলেন হাদিসে এসেছে, ‘যদি কোনো মুসলমান একটি বৃক্ষ রোপণ করে অথবা কোনো শস্য উৎপাদন করে এবং তা থেকে কোনো মানুষ কিংবা পাখি অথবা পশু ভক্ষণ করে, তবে তা উৎপাদনকারীর জন্য সদকা (দান) স্বরূপ গণ্য হবে।’ (বুখারি, মুসলিম) তাই প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং মহান রাব্বুল আলামিনের কাছ থেকে উত্তম প্রতিদানের আশায় প্রত্যেককে ব্যাক্তিগতভাবে একটি ফলজ, একটি বনজ এবং একটি ওষুধী গাছ রোপনের জন্য আহবান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন, মহানগর জামায়াতের সহ-সেক্রেটারি জামাল হোসাইন, সিদ্ধিরগঞ্জ থানা দক্ষিণ শাখার আমীর কফিলউদ্দিন আহমেদ, পশ্চিম থানা শাখার আমীর মাহাবুব আলম, সেক্রেটারি হাবীব রহমান, নারায়ণগঞ্জ মহানগরী ছাত্র শিবিরের সাবেক সভাপতি সাইফুল ইসলাম রনি সহ আরো অন্যন্য জামায়াতে নেতৃবৃন্দ।

RSS
Follow by Email