শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
জেলাজুড়েসিদ্ধিরগঞ্জ

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত পলাতক আসামী র‌্যাবের হাতে গ্রেপ্তার

লাইভ নারায়ণগঞ্জ: গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার হতে পলাতক যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামী মোঃ হারুনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকা থেকে দণ্ডপ্রাপ্ত কয়েদীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী হলেন, সিদ্ধিরগঞ্জের আদমজী কদমতলী হাজেরার বাড়ী ২১৫ বড় পুকুরপাড় (মধ্যপাড়া) এলাকার মৃত রমজান আলীর ছেলে হারুন (৪০)।

র‌্যাব জানায়, গত ০৬ আগস্ট বিকেলে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে থাকা বন্দিরা বিদ্রোহ করে। বিদ্রোহের সময় বন্দিরা কারাগার ভেঙে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কারারক্ষীরা তাদের নিভৃত করার চেষ্টা করলে বন্দিরা কারারক্ষীদের ওপর চড়াও হয়। এক পর্যায়ে বন্দিরা চলমান দাঙ্গা—হাঙ্গামার মধ্যে দক্ষিণ অংশের পেরিমিটার ওয়াল ভেঙ্গে গর্ত করতে থাকলে তা প্রতিহত করা হয়। এ প্রতিহতকালীন সময়ে অন্য দিকে কারা অভ্যন্তরের বৈদ্যুতিক খুঁটি উপরে ফেলে মই
বানিয়ে পশ্চিম দিকের দেওয়াল টপকে ২০৩ জন বন্দি পালিয়ে যায় এবং বুলেট ইনজুরিতে ০৬ জন বন্দি মারা যায়। এই সংক্রান্তে জিএমপি, গাজীপুরে কোনাবাড়ী থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়। গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার হতে পলাতক আসামীগণ দেশে বিশৃঙ্খলা এবং সামাজিক অপরাধ করতে পারে বিধায় তাদের গ্রেফতার করতে র‌্যাব-১১ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় এক অভিযানে আসামী হারুনকে সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেফতার করা হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেফতারকৃত আসামী জিজ্ঞাসাবাদে জানিয়েছে গত ২০১৯ সালের মে মাসে ডিএমপি, ঢাকার রমনা থানা কর্তৃক অবৈধ মাদকদ্রব্য হেরোইনসহ তাকে গ্রেফতার করা হয়। মামলায় মহানগর দায়রা জজ, গত ২০২৩ সালের ১৪ নভেম্বর তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন। হারুনকে ২০১৯ সালের ১০ মে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পরবতীর্তে ২০২২ সালের ২ জুলাই তাকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবতীর্ আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

RSS
Follow by Email