বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
অর্থনীতিজেলাজুড়েসদর

স্বাধীনতাকে রক্ষা করতে না পারলে এই শিল্পও থাকবে না: কাজী মনির

লাইভ নারায়ণগঞ্জ: বিজিএমইএ’র সাবেক সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুজ্জামান মনির বলেছেন, শিল্পের প্রতি আমার ভালবাসা ছিল। আমাদের সমস্যা আছে, আমরা সমাধানের চেষ্টা করছি। জেলা প্রশাসকসহ সকলে পরিস্থিতি স্বাভাবিক রাখতে চেষ্টা করছে। আমরাও পরিস্থিতি সামাল দিতে চেষ্টা করছি। আমার শ্রমিকের বেতন যথা সময়ে দেয়া আমাদের দায়িত্ব। আজ আমার শ্রমিকরা বেতন যথা সময়ে বেতন পাবে, বেতন দিতে হবে। আমার কারখানায় অর্ডার ও শ্রমিক সব আছে। কিন্তু উৎপাদন হচ্ছে না। কারণ গ্যাস ও বিদ্যুৎ নেই। আমি বলব আপনারা শ্রমিকদের কথা বলবেন, পাশাপাশি কারখানা সচল রাখার জন্যেও আপনাদের কথা বলতে হবে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে চাষাঢ়ায় অবস্থিত বিকেএমইএ’র কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এইসব কথা বলেন।

তিনি বলেন, এতদিন স্বাধীনতা একটি মহলের জন্য ছিল। আমাদের সবার জন্য স্বাধীনতা ছিল না। বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র ছাত্রীরা জীবন দিয়ে আমাদের এই স্বাধীনতা ফিরিয়ে দিয়েছে। আজ এ স্বাধীনতাকে রক্ষা করতে না পারলে এই শিল্পও থাকবে না, আমিও থাকবো না। আজ এ পরিবর্তনকে ধরে রেখে এগিয়ে না গেলে এর কোন মূল্য থাকবে না।

তিনি বলেন, আমি স্বাধীমতা যুদ্ধে অংশ নিয়েছিলাম। তবে আজ একজন মালিক হিসেবে আপনাদের সামনে কথা বলতে এসেছি। দেশ স্বাধীন না হলে কী আমরা আজ মালিক হিসেবে এত সুন্দর গাড়ি নিয়ে আসতে পারতাম, পারতাম না। কিন্তু আমরা মানুষকে প্রকৃত স্বাধীনতার স্বাদ দিতে পারিনি। স্বাধীনতা ছিল কুক্ষিগত।

সভার সভাপতিত্ব করেন বিকেএমইএ’র সভাপতি মোহাম্মদ হাতেম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব এইচ এম সফিকুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলে- শিল্প পুলিশ সদর দপ্তরের ডিআইজি মো. সিবগাত উল্লাহ, নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর অতিরিক্ত ডিআইজি মো. আসাদুজ্জামান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, জেলা পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার, নারায়ণগঞ্জ জেলার সেনাবাহীনির কমান্ডিং অফিসার লেফটেনেল কর্নেল আতিক ও বিজিএমইএ’র সভাপতি খন্দকার রফিকুল ইসলাম।

এসময় শ্রমিক প্রতিনিধি হিসেবে- বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রমিক নেতা এড. মাহবুবুর রহমান ইসমাইল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট মন্টু ঘোষ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ।

এসময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি ও মডেল গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মাসুদুজ্জামান মাসুদ। এছাড়াও এই আলোচনায় অংশ নেয় নারায়ণগঞ্জের বিভিন্ন কারখানার মালিকবৃন্দ।

RSS
Follow by Email